সংবাদ সারাদেশ

সরিষাবাড়ীতে ভূমিহীন পরিবারের ভূমি জবর দখলের পায়তারা 

বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ,সরিষাবাড়ীঃ

জামালপুর জেলার সরিষাবাড়ীতে সরকারী বন্দোবস্ত কৃত ভূমিহীনের ভূমি জবর দখলের পায়তারার অভিযোগ তুলেছেন এক হতদরিদ্র ভুক্তভোগী।

ঘটনাটি উপজেলার পিংনা ইউনিয়নের কাওয়ামারা অছিম উদ্দিনের মোড় এলাকায় তারাকান্দি-ভুয়াপুর রাস্তার সাথে পূর্ব পার্শ্বেে। প্রতিপক্ষ  দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে জবর দখল করার পাতরায় লিপ্ত বলে ভুক্তভোগী পরিবারের অভিযোগ।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে,সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের কাওয়ামারা গ্রামের মৃত- আমির হোসেন এর ছেলে আনোয়ার হোসেন ও তার স্ত্রী মনোয়ারা বেগম ভূমিহীন হিসেবে সরকারীভাবে রসপাল মৌজা হতে ৩৯ শতাংশ ভুমি প্রাপ্ত হন। ওই ভুমি আনোয়ার হোসেন সরকারি নিয়মানুযায়ী পিংনা ইউনিয়নের রসপাল মৌজার ১নং খতিয়ান ভূক্ত দাগ নং ৭০৯ জমির পরিমাণ ৩০ শতাংশ এর কাতে ১৩ শতাংশ ভূমি ও দাগ নং ৭০৪ এর ৩৪শতাংশ কাতে ২৬ শতাংশ মোট ৩৯ শতাংশ ভূমি মিস কেইস নং ৫০৭(xll)/ ১৯-২০ ,৬০(x11)/২০১৯-২০ মূলে বাংলাদেশ সরকারের পক্ষে সরিষাবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূমিহীন বন্দোবস্ত মন্জূর করে নিরানব্বই বছরের জন্য বন্দোবস্ত প্রদান করেন।বন্দোবস্তকৃত ভুমি আনোয়ার হোসেন ও তার স্ত্রী প্রাপ্ত হয়ে ভোগদখল করাবস্থায় ২০২১ সালের ২২ জুন তারিখে সরকার ৩১৪৯/২১নং রেজিস্ট্রি কবুলিয়ত নামা প্রদান করা হয়।উক্ত ভূমি আনোয়ার হোসেন ও তার স্ত্রীর নামে নতুন করে ৮৪০ নং খতিয়ান মূলে খারিজ করে হাল সন নাগাদ ডি.সি.আর প্রাপ্ত হন।কিন্তু একই উপজেলার একই ইউনিয়নের কাওয়ামারা গ্রামের খোকন এর ছেলে জনি(৩৫), কাওয়ামারা গ্রামের মৃত আব্বাছ আলী’র ছেলে সুজাত আলী বাবলু(৫০) মৃত ইন্তাজ আলী’র ছেলে খোকন মিয়া,(৫৫)শহিদুল ইসলাম তুহিন,(৩২)গোলাপ আলী’র স্ত্রী সুফিয়া বেগম(৩০),মৃত দুলাল মিয়া’র ছেলে মতিয়ার রহমান,(৪৫)রসপাল গ্রামের মোহাম্মদ আলীর ছেলে গোলাপ মিয়া (৫০) সহ অজ্ঞাত নামা ভাড়াটিয়া লোকজন নিয়ে ভুমিহীন আনোয়ার হোসেন ও তার স্ত্রী’র নামীয় ভুমি জবর দখলের পায়তারা সহ নানা হুমকি প্রদান করছে।

এ নিয়ে ভুমিহীন পরিবারটি নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছে। দরিদ্র পরিবারটি সংশ্লিট বিষয়ে আইন প্রয়োগকারী সংস্থা ও প্রশাসনের আশু দৃষ্টি কামনা করেছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button