সংবাদ সারাদেশ

শেষ বয়সে বাড়ি ফেরার আকুতি বৃদ্ধা রাবেয়ার

পিরোজপুর প্রতিনিধিঃ

১০ বছর আগে পথ ভুলে চলে আসেন পিরোজপুরের ভাণ্ডারিয়ায় মানসিক ভারসাম্যহীন রাবেয়া বেগম নামে এক বৃদ্ধা। ঘুরতে ঘুরতে এক সময় তার ঠাঁই হয় উপজেলার বোথলা গ্রামে। সেই থেকে সেখানেই একটি ঝুপড়ি ঘরে বসবাস করেন রাবেয়া বেগম। তবে তার চোখে-মুখে স্বজনদের কাছে ফিরে যাওয়ার আকুতি নিয়ে ঝুপড়ির ফাঁকা অংশ দিয়ে ফ্যাল ফ্যাল করে বাইরে তাকিয়ে থাকেন তিনি।

জানা গেছে, ২০১২ সালের মার্চে ভাণ্ডারিয়া উপজেলার বোথলা গ্রামে যান ৯০ বছর বয়সী রাবেয়া। স্বামী-সন্তানদের নাম, ঠিকানা কিছুই বলতে পারেন না। এমন অবস্থায় তাকে আশ্রয় দেন বোথলা বাজারের ব্যবসায়ী হেদায়েতুল ইসলাম আকন। নিজ বাড়ির কাছাকাছি একটি পরিত্যক্ত ঝুপড়িতে তার ঘরে থাকার ব্যবস্থা করে দেন। সেই থেকে বৃদ্ধার প্রতিদিনের খাবার দেওয়া ও সেবা করছেন ঐ ব্যবসায়ী।

হেদায়েতুল ইসলাম আকন বলেন, বৃদ্ধাকে আমি নানি বলে ডাকি। সবসময় তার খোঁজ রাখি। মাঝেমধ্যে নানি চুপ করে বসে কাঁদে। ১০ বছরের মধ্যে একদিন অস্পষ্ট ভাষায় তিনি বলেছিল- নিজের নাম রাবেয়া, স্বামীর নাম মহারাজ। মেয়েদের নাম মনোয়ারা, রেনু, রাশিদা ও মর্জিনা। ছেলেদের নাম মইনুদ্দিন, আইনউদ্দিন ও বোরহানউদ্দিন। বাবার নাম মজিদ, ভাইদের নাম কাদের, মোয়াজ্জম ও সাদেক। তার বাড়ি ঢাকার আশে পাশে। এর বেশি কিছু তিনি আর বলতে পারেনি, আমিও আর বেশি কিছু জানতে পারিনি । একবার শুধু বলেছিল- ‘নানু আমাকে একটু আমার বাড়িতে পাঠিয়ে দাও না।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button