সংবাদ সারাদেশসারাদেশ

টিকটক ভিডিও তৈরির অপরাধে বহিষ্কার ৪ ছাত্রী

মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুরের কালকিনির কালিনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে বসে টিকটক ভিডিও তৈরি করে ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে দেওয়ায় ৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিদ্যালয় ও শিক্ষক সূত্রে জানা যায়, কালকিনি উপজেলার কালীনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ৪ ছাত্রী তাদের ক্লাস চলমান অবস্থায় আরেক রুমে বসে ফোন দিয়ে নিজেরাই টিকটক তৈরি করে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। এটি মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে। এ ঘটনায় টিকটককারী ঐ ৪ শিক্ষার্থীকে নিয়ে এলাকার বিভিন্ন মহলে আলোচনা ও সমালোচনা ঝড় সৃষ্টি হলে তোপের মুখে পড়েন ঐ বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিয়ে বিদ্যালয়ের শিক্ষকদের চরম বিব্রতকর পরিস্থিতির শিকার হতে হয়। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব হোসেন কিরণ অভিযুক্ত ঐ ৪ শিক্ষার্থীকে ডেকে তাদের শাস্তি হিসেবে বিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে।

কয়েক জন অভিভাবক বলেন, আগে আমরা যখন লেখাপড়া করেছি তখন স্যার দেখলে আমাদের ভেতরে ভয় কাজ করতো পড়ালেখা ছাড়া আমরা কিছু আর বুঝতাম না। আর এখন কার ছেলে মেয়েরা স্যারদের ভয় তো দূরের কথা তাদের কথা-ই শোনে না। স্যারেরা শাসন করলে এখন কার ছেলে মেয়েরা স্যারদের মারতে যায়। যারা ক্লাস ফাঁকি দিয়ে এরকম করেছে তাদের সঠিক বিচার হোক এটাই চাই।

বহিষ্কৃত শিক্ষার্থীদের মধ্যে ১জন বলেন, আমাদের ভুল হয়ে গেছে। আমরা এ রকম কাজ আর করব না। ঠিক মতো লেখাপড়া করব।  

কালীনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাফ হোসেন কিরণ জানান, স্কুল হচ্ছে পড়ালেখা শেখার জায়গা। এটা কোনো টিকটক করার জায়গা না। অভিযুক্ত ৪ ছাত্রীকে শাস্তি দেওয়া হয়েছে। যেন তাদের মতো আর কোনো শিক্ষার্থী বিদ্যালয়ে এসে এসব টিকটক ভিডিও তৈরি করার সাহস না পায়।

আলীনগর ইউপির সাবেক চেয়ারম্যান এবং কালীনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হাফিজুর রহমান মিলন জানান, আমি একজন অভিভাবক হিসেবে বলতে চাই বিদ্যালয়ে বসে তারা অন্যায় কাজ করেছে তাই শাস্তি দেওয়া হয়েছে। আগামীতে কোনো শিক্ষার্থী এভাবে অন্যায় অপরাধ করলে কোনো প্রকার ছাড় দেওয়া হবেনা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button