সংবাদ সারাদেশসারাদেশ

শীতের মধ্যে দেশের চার বিভাগে বৃষ্টি

তীব্র এই শীতে কাঁপছে দেশের বিভিন্ন অঞ্চল। ঘন কুয়াশা ও উত্তরের ঠাণ্ডা বাতাসে স্থবির জন জীবন। এমন পরিস্থিতিতে দেশের চার বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া দুই বিভাগ ও দুই জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলেও জানিয়েছে রাষ্ট্রীয় সংস্থাটি।

আজ বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়। 

পূর্বাভাস বলা হয়েছে, ‍বুধবার ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশ সহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পরে। আর বৃহস্পতিবার বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি-গুঁড়ি বৃষ্টি হতে পারে।

এ দিন দেশের অন্যত্র অস্থায়ী ভাবে আংশিক মেঘলা আকাশ সহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

কুয়াশার বিষয়ে বলা হয়েছে, বুধবার ও বৃহস্পতিবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক পরিবহন চলাচল ব্যাহত হতে পারে। আর শুক্রবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন ও সড়ক পরিবহন চলাচল ব্যাহত হতে পারে। 

শৈত্যপ্রবাহের বিষয়ে বলা হয়, কিশোরগঞ্জ ও চুয়াডাঙ্গা জেলা সহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে।

এতে আরো বলা হয়েছে, বুধবার সারা দেশ রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের সামান্য কমতে পারে। বৃহস্পতিবার সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনে বাড়তে পারে। 

পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার আংশিক মেঘলা আকাশ সহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এ দিন সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বুধবার সকাল ৬টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button