সংবাদ সারাদেশসারাদেশ

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

ইয়াবা ও অস্ত্র উদ্ধার 

সংবাদ চলমান ডেস্ক: কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা নিহত হয়েছেন। এ ঘটনায় বিজিবির ৩ সদস্য আহত হয়েছেন। রোববার (১৯ জানুয়ারি) ভোরে হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া শেকলঘেরা নাফনদী সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত মো. আয়াছ (২৫) ইয়াবা কারবারি বলে দাবি করেছে বিজিবি। সে উখিয়ার কুতুপালং মেগা ২ নম্বর ক্যাম্প, ডি-৪ ব্লকের রোহিঙ্গা মো. জামাল হোসেনের ছেলে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, রোববার ভোরে টেকনাফের নাফ নদীর জাদিমুরা পয়েন্টের শেকলঘেরা এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড়  চালান নিয়ে আসার খবরে বিজিবির একটি দল অবস্থান নেয়। মিয়ানমারের লালদ্বীপ থেকে একটি নৌকাযোগে কয়েকজন লোককে নাফ নদী অতিক্রম করে কূলের দিকে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়।

এতে নৌকায় থাকা লোকজন বিজিবির সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুড়তে থাকে। এতে তিন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবির সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। এসময় গুলি করতে করতে তিনজন পাচারকারী নদীতে ঝাঁপিয়ে পড়ে সাঁতার কেটে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমার পালিয়ে যাওয়ায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

পরে ঘটনাস্থলে নৌকাটি তল্লাশি করে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় বন্দুক, এক রাউন্ড তাজা কার্তুজ ও এক রাউন্ড কার্তুজের খালি খোসাসহ গুলিবিদ্ধ অবস্থায় ওই রোহিঙ্গা ব্যক্তিকে উদ্ধার করে। প্রথমে তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।
পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button