সংবাদ সারাদেশ

বাবার লাশ বাড়িতে রেখে এস.এস.সি.পরীক্ষা দিলো মরিয়ম

রুমান শাহরিয়ার,জামালপুরঃ

গত(২৪শে সেপ্টেম্বর) শনিবার ২৫০শয্যাবিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালে স্ট্রোক করে মারা যান অসুস্থ বাবা ফজলুল হক।

বাবার লাশ বাড়িতে আনতে আনতে বেজে যায় সকাল ৮টা। আত্মীয়স্বজনদের আহাজারিতে ভারী হয়ে ওঠেছে বাতাস। চলছে বাবার লাশ দাফনের প্রস্তুতি। এরই মধ্যে ঘনিয়ে এসেছে এস.এস.সি. পরীক্ষার সময়। তড়িঘড়ি করে পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছিয়ে দেয় মরিয়মের আত্মীয়স্বজনরা। কৃষিশিক্ষা বিষয়ের পরীক্ষা শেষ করে বাবার লাশের পাশে দাঁড়ান পিতৃহারা সন্তান মরিয়ম। মনকে প্রবোধ দিয়ে জানাজার আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে বলেন মরিয়ম।

এমনই হৃদয়বিদারক ঘটনা ঘটেছে জামালপুরের মাদারগঞ্জ উপজেলার বাঁশদাইড় গ্রামে। পরীক্ষার্থী মরিয়ম ওই গ্রামের মৃত ফজলুল হকের মেয়ে। তিনি এবার আদারভিটা ইউনিয়নের পাটাদহ কয়ড়া উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেন।

পরিবার সূত্রে জানা গেছে, গত শনিবার সন্ধ্যায় মরিয়মের বাবা ফজলুল হক গুরুতর অসুস্থ হলে তাঁকে জামালপুুর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে স্ট্রোক করে মারা যায় ফজলুল হক। গত রবিবার কৃষিশিক্ষা বিষয়ে এস.এস.সি পরীক্ষা ছিলো পিতৃহারা সন্তান মরিয়ম। বাবার লাশ বাড়িতে রেখেই তিনি কৃষিশিক্ষা পরীক্ষায় অংশ নেন। তাঁকে পাটাদহ কয়ড়া উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেন তার আত্মীয়স্বজনরা।

পাটাদহ কয়ড়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাইদ মোহাম্মদ শাহীনুর খান প্রতিবেদককে বলেন, বিষয়টি জানতে পেরে পরীক্ষার হলে আমি তাঁর খোঁজখবর নিয়েছি। হলগার্ডদের বলেছি তাকে মানসিকভাবে সাপোর্ট দেওয়ার জন্য।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button