সংবাদ সারাদেশসারাদেশ

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে গণমাধ্যমের প্রতি স্পিকারের আহবান

সংবাদ চলমান ডেস্ক:
বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিবাহিত করছে। স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ সকলের কাছে পৌঁছে দেওয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব। এসময় তিনি নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য গণমাধ্যমের প্রতি আহবান জানান।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইংরেজি দৈনিক ডেইলি সানের নবম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেইলি সান পরিবারের সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে, স্পিকার বলেন, প্রতিযোগিতামূলক বাজারে দেশের অন্যতম একটি ইংরেজি দৈনিক হিসেবে পত্রিকাটি পাঠকের কাছে জায়গা করে নিয়েছে। গণমাধ্যমের কার্যকর ভূমিকা গণতান্ত্রিক চর্চাকে আরও শক্তিশালী করতে পারে। এসময় তিনি বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ প্রকাশে পত্রিকাটি ভূমিকা রেখে যাবে বলেও আশা প্রকাশ করেন।

এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী কেক কেটে দৈনিক ডেইলি সানের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপী অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের চেয়ারম্যান মোঃ আহমেদ আকবর সোবহান।

এসময় ব্রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভেরা, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামসহ দেশ বরেণ্য মিডিয়া ব্যক্তিত্ব ও ডেইলি সান পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button