সংবাদ সারাদেশ

পুলিশি সহায়তায় সম্পন্ন হলো পিতৃপরিচয়হীন সেই নবজাতকের দাফন

সংবাদ চলমান ডেস্কঃ

পুলিশি সহায়তায় সম্পন্ন হয়েছে ঢাকার ধামরাইয়ের আমতা ইউপিতে বাঁধা দেয়া সেই পিতৃপরিচয়হীন শিশুর জানাজা ও দাফন। গতকাল শুক্রবার রাত ৯টার দিকে স্থানীয়রা শিশুটির জানাজা ও দাফন সম্পন্ন করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলার কাওয়ালিপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. রাসেল মোল্লা।

জানা যায়, গত তিনদিন আগে গত বুধবার ওই শিশুর জন্ম হয়। গত শুক্রবার দুপুরে শিশুটি মারা যায়। পরে বিকেলে স্থানীয় সামাজিক সার্বজনীন কবরস্থানে মরদেহ দাফন করতে‌ গেলে পিতৃপরিচয় না থাকায় সমাজপতিরা বাঁধা দেন।

এলাকাবাসী জানান, তিন কন্যা সন্তান রেখে খুন হন ওই গৃহবধূর স্বামী। সন্তানদের মুখে দু’মুঠো খাবার তুলে দিতে ওই বিধবা স্থানীয় ইটভাটায় কাজ নেন। ১০ মাস আগে ওই ইটভাটায় জিন্নাত আলী নামে এক ব্যক্তি ওই বিধবাকে ধর্ষণ করলে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। তিনদিন আগে তিনি যমজ কন্যা সন্তানের জন্ম দেন। শুক্রবার দুপুরে তাদের একজনের মৃত্যু হয়।

এ ঘটনায় পরিবারের লোকজন অবুঝ শিশুকে সার্বজনীন কবরস্থানে কবর দেয়ার জন্য অনুমতি নিতে কবরস্থান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম খানের (নুরু কেরানি) কাছে যান। এ সময় তিনি তাদের দাফনের অনুমতি না দিয়ে বলেন, ওই শিশুর কোনো পিতৃপরিচয় নেই। তাই তাকে কবরস্থানে দাফনের অনুমতি দেয়া হবে না।

এ ব্যাপারে কবরস্থান পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি সদস্য মো. আবু সাইয়িদের কাছে গিয়েও দাফনের অনুমতি মেলেনি। সভাপতি বলেন, যেখানে আমার সেক্রেটারি রাজি নয় সেখানে আমি কী করে অনুমতি দেই।

কবরস্থান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম খান ওরফে নুরু কেরানি বলেন, ওই শিশুটির কোনো পিতৃপরিচয় নেই। ওর মা ধর্ষণের শিকার হয়ে অন্তঃসত্ত্বা হয়। পিতৃপরিচয়হীন শিশুর মরদেহ দাফন করলে কবরবাসী কষ্ট পাবে। তাই দাফনের অনুমতি দেয়া হয়নি।

আমতা ইউপির মেম্বার মো. দুলাল হোসেন বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। নিষ্পাপ এক শিশু মৃত্যুর পর তার মরদেহ দাফন নিয়ে এমন নির্মমতা ঠিক নয়। অপরাধ করলে মা-বাবা করেছে। শিশুটি তো নিষ্পাপ। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হলে কাওয়ালিপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. রাসেল মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তার উপস্থিতিতে জানাজা ও দাফন সম্পন্ন করে স্থানীয়রা বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button