সংবাদ সারাদেশসারাদেশ

ধর্ষণে জন্ম নেওয়া শিশুটির পিতৃপরিচয় অনিশ্চিত

সংবাদ চলমান ডেস্ক : বগুড়ার ধুনট উপজেলায় নানা-নাতির ধর্ষণে জন্ম নেওয়া স্কুলছাত্রীর পুত্রসন্তানের পিতৃপরিচয় অনিশ্চিত হয়ে পড়েছে। এর মধ্যেই সন্দেহভাজন ধর্ষক নানা ও নাতির ডিএনএ (ডিঅক্সিরাইবোনিউক্লিয়িক এসিড) পরীক্ষা করা হয়েছে। কিন্ত তাদের ডিএনএ পরীক্ষার প্রতিবেদনের সাথে স্কুলছাত্রীর সন্তানের পিতৃপরিচয় মিলছে না। ফলে থানা-পুলিশ স্কুলছাত্রী ধর্ষণ মামলার তদন্ত ও ভিকটিমকে নিয়ে চরম বিপাকে পড়েছেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, ধর্ষণে জন্ম নেওয়া সন্তানের মা স্কুলছাত্রী উপজেলার ছোট চিকাশি-মোহনপুর গ্রামের বাসিন্দা। তার বাবা চিকাশি ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য। মেয়েটির মা-বাবার দীর্ঘদিন আগে বিবাহ বিচ্ছেদ ঘটে। তারপর জীবিকার তাগিদে মা ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি নেয়। আর বাবা দ্বিতীয় বিয়ে করে গ্রামের বাড়িতে বসবাস করে। মেয়েটির মা-বাবা থেকেও যেন নেই।

তাই একই এলাকার কৈয়াগাড়ি গ্রামে নানা রশিদ মন্ডলের বাড়িতে আশ্রয় নেয় মেয়েটি। সেখান থেকে স্থানীয় বালিকা বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে লেখাপড়া করত। স্কুলে যাতায়াতের পথে পার্শ্ববর্তী রঘুনাথপুর গ্রামের অফফের আলীর ছেলে বকুল হোসেন (২৩) এর সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

গত ২০১৮ সালের ১৫ এপ্রিল বিকেলে বকুল মেয়েটির ঘরে ঢুকে ধর্ষণের সময় ধরে ফেলে নানা। ঘটনাটি প্রকাশ করার ভয় দেখিয়ে নানা রশিদ মন্ডলও নাতনিকে ধর্ষণ করে। ধর্ষণে মেয়েটি অন্তঃসত্ত্বা হলে তার বাবা বাদী হয়ে ২০১৮ সালের ৩ অক্টোবর বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করে। ওই মামলায় মেয়েটির নানা রশিদ মন্ডল ও তার নাতি বকুল হোসেনকে আসামি করা হয়।

এ অবস্থায় স্কুলছাত্রী ২০১৯ সালের ১ জানুয়ারি পুত্রসন্তানের জন্ম দেয়। এই মামলার আসামি বকুল হোসেন ও রশিদ মন্ডল বগুড়া জেলা কারাগারে আটক রয়েছে। এ ছাড়া ধর্ষণের শিকার স্কুলছাত্রীকে তার মা-বাবা হেফাজতে নিতে রাজি হয়নি। ফলে স্কুলছাত্রীকে রাজশাহী শিশু ও কিশোরী হেফাজতিদের নিরাপদ আবাসন কেন্দ্রে (সেফহোম) রাখা হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ধর্ষণে জন্ম নেওয়া স্কুলছাত্রীর সন্তানের পিতৃপরিচয় শনাক্ত করতে রশিদ মন্ডল ও বকুল হোসেনের ডিএনএ পরীক্ষা করা হয়েছে। কিন্ত তাদের ডিএনএন পরীক্ষার প্রতিবেদনের সাথে সন্তানের পিতৃপরিচয় মিলছে না। এরপর ওই স্কুলছাত্রী আরো এক যুবকের নাম প্রকাশ করেছে। তদন্তের স্বার্থে তার নাম প্রকাশ করা সম্ভব হচ্ছে না। তবে স্কুলছাত্রীর সন্তানের পিতৃপরিচয় জানতে ওই যুবককে আটকের চেষ্টা চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button