সংবাদ সারাদেশসারাদেশ

দেশে চার হাত নিয়ে অলৌকিক শিশুর জন্ম

দিনাজপুর প্রতিনিধিঃ

রংপুর বিভাগের দিনাজপুরের বীরগঞ্জে চার হাত ও চার পা নিয়ে এক ছেলে শিশুর জন্ম হয়েছে। শিশুটি সুস্থ রয়েছে। চিকিৎসকরা বলছেন, অটিজম ও জিনগত কারণে এ ধরনের জন্মগত ত্রুটি হয়েছে।শুক্রবার ভোরে বীরগঞ্জ একটি ক্লিনিকে শিশুটির জন্ম হয়। সকালেই প্রসূতিসহ শিশুটিকে বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

এ ঘটনা জানার পর থেকেই উৎসুক মানুষ ওই বাড়িতে ভিড় করছেন।শিশুটির বাবা গোলাম রব্বানী কাহারোল উপজেলার মুকুন্দপুর ইউনিয়নের রামপুর গ্রামের বাসিন্দা। পেশায় দিনমজুর।গোলাম রব্বানী জানান, বৃহস্পতিবার রাতে স্ত্রী রুনা লায়লার প্রসব ব্যথা উঠলে পার্শ্ববর্তী বীরগঞ্জ ক্লিনিকে নিয়ে যান।

তবে সে সময় সেখানে কোনো চিকিৎসক ছিলেন না। ভোর ৫টার দিকে স্বাভাবিকভাবে ছেলেসন্তানের জন্ম দেন রুনা লায়লা। তবে শিশুটির হাত ও পা চারটি করে। সকালে একজন শিশু বিশেষজ্ঞ উন্নত চিকিৎসার জন্য বাচ্চাটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। কিন্তু অর্থাভাবে নিতে পারেননি। তাই বাড়ি নিয়ে এসেছেন। তিনি বলেন, এটি তার দ্বিতীয় সন্তান। প্রথম সন্তানটি কন্যা, ওর বয়স ছয় বছর।

দিনাজপুরের সিভিল সার্জন আব্দুল কুদ্দুছ বলেন, জিনগত কারণ ছাড়াও গর্ভকালীন চিকিৎসকের পরামর্শ ব্যতীত উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক ওষুধ সেবন কিংবা পিল সেবন করলে এ ধরনের জন্মগত ত্রুটি হতে পারে। অস্ত্রোপচার করলে শিশুটি স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে।চিকিৎসার জন্য শিশুটির পরিবার সবার কাছে সহযোগিতা চেয়েছেন।এমন অলৌকিক শিশু দেখতে অনেকেই ভিড় করছেন ক্লিনিকটিতে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button