সংবাদ সারাদেশ

দুই ভাই হলেন দুই জেলার ডিসি

সংবাদ চলমান ডেস্কঃ

দেশের দুই জেলায় ডিসি হিসেবে দুই ভাই দায়িত্ব পেয়েছেন আপন দুই ভাই। তাদেরকে দুই জেলার দায়িত্ব সামলাতে ডেপুটি কমিশনারের (ডিসি) দায়িত্ব দিয়েছে সরকার। তাদের একজন আগে থেকেই হবিগঞ্জের ডিসি হিসেবে কর্মরত আছেন। অন্যজন লক্ষ্মীপুরের ডিসি পদে নিয়োগ পেয়েছেন।

ডিসি হিসেবে দায়িত্ব পাওয়া দুই ভাইয়ের মধ্যে মো. আনোয়ার হোছাইন আকন্দকে লক্ষ্মীপুরের ডিসি করা হয়েছে। বৃহস্পতিবার এক প্রজ্ঞাপনে বিসিএস প্রশাসন ক্যাডারের উপসচিব পদমর্যাদার ১১ কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তাদের মধ্যে বিসিএস-২২ ব্যাচের কর্মকর্তা আনোয়ার হোছাইন আকন্দকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব থেকে লক্ষ্মীপুরের ডিসি করা হয়। এছাড়া তার আপন বড় ভাই মোহাম্মদ কামরুল হাসান হবিগঞ্জের ডিসি হিসেবে কর্মরত আছেন।

২০১৮ সালের জানুয়ারি থেকে লক্ষ্মীপুরের ডিসি হিসেবে দায়িত্ব পালন করে আসা অঞ্জন চন্দ্র পালকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে পদায়ন করা হয়েছে।

দুই জেলার ডিসির দায়িত্ব পাওয়া দুই ভাইয়ের বাড়ি ময়মনসিংহ সদরে। তাদের বাবার নাম কাশেম আলী। মায়ের নাম সাজেদা খাতুন। পাঁচ ভাই ও চার বোনের ছয়জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। তাদের মধ্যে চারজন সরকারি কর্মকর্তা (বিসিএস ক্যাডার)।

জেলা প্রশাসক বিসিএস ক্যাডার অন্য দুই ভাইবোনের মধ্যে এক ভাই রাজধানীর নিউরো সায়েন্স ইনস্টিটিউটের সহকারী রেজিস্ট্রার। এক বোন মানিকগঞ্জের এডিশনাল এসপি দায়িত্বে আছেন।

এই দুই ডিসির বাবা রেলওয়ের স্টেশন মাস্টার হিসেবে ২০০৫ সালে অবসরে গেছেন। তদের পরিবার ময়মনসিংহের সদর উপজেলায় বিদ্যাগঞ্জের কুষ্টিয়া নামাপাড়া গ্রামে থাকেন।

আনোয়ারের ডিসি হিসেবে নিয়োগ পাওয়ার খবরে হবিগঞ্জের ডিসির দায়িত্বে থাকা বড় ভাই কামরুল হাসান খুব খুশি হয়েছেন বলে জানান তিনি। গণমাধ্যমকে তিনি বলেন, আলহামদুলিল্লাহ আল্লাহ মানুষের সেবা করার জন্য আমাদের সুযোগ দিয়েছেন সরকার আমাদের উপর আস্থা রেখে গুরুত্বপূর্ণ দায়িত্বে দিয়েছে, আমরা সেভাবেই মানুষের সেবা করার চেষ্টা করবো।

বড় ভাই কামরুল ২০তম বিসিএসে প্রথমে শিক্ষা ক্যাডারে যোগ দিয়ে পরের বার ২১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে চাকরি পান। মো. আনোয়ার হোসেন আকন্দ তিনি ২২তম বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের যোগদান করেন বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button