সংবাদ সারাদেশ

তালা না ভেঙ্গেই ৪ কোটি টাকার সোনা চুরি

ঢাকা প্রতিনিধিঃ

রাজধানীর রাপা প্লাজার রাজলক্ষ্মী জুয়েলার্সের একটিও তালা না ভেঙ্গেই অন্তত ৫০০ ভরি সোনা চুরি হয়েছে। যার বাজার মূল্য প্রায় চার কোটি টাকা। এছাড়াও আরো দুটি দোকান থেকে কয়েক লাখ টাকা চুরি হয়েছে। সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো, দোকানগুলোর একটি তালাও না ভেঙেই চুরি করা হয়েছে।

শনিবার (৬ ফ্রেব্রুয়ারি) রাত ২ টার দিকে ধানমন্ডির ২৭ নম্বর রোডের সুরক্ষিত ওই শপিং মলের দোতলায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, রাজলক্ষ্মী জুয়েলার্সে অন্তত ২২টি তালা লাগানো ছিল। তবে চোরেরা এগুলোর একটিও ভাঙেনি। দেখে মনে হচ্ছে সবগুলো তালা চাবি দিয়েই খোলা হয়েছে। চুরির আগে শপিং মলের সিসি ক্যামেরাগুলোর লেন্স ঢেকে ফেলা হয়েছে কালো টেপ দিয়ে, যার ফলে সিসি ক্যামেরায় চুরির কোন দৃশ্য ধরা পড়েনি।

তবে রাজলক্ষ্মী জুয়েলার্সের মালিক মহাদেব কর্মকার ও তার ছোট ভাই অমিত সাহা জানান, দোকানের ভেতর সিসি ক্যামেরা রয়েছে। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, রাত ২টার দিকে তিনজন মুখোশ পরিহিত লোক দোকানের ভেতর প্রবেশ করে। তাদের হাতে শাবল, স্লাইরেঞ্জ, হাতুড়ি ছিল। এসব দিয়ে তারা ডিসপ্লে সেলফগুলো তছনছ করেছে।

তবে চোরদের কেউ সোনার ভোল্ট বা লকার ভাঙতে পারেনি, তাই সেখানকার সোনা অক্ষত আছে। ক্রেতাদের জরুরি ডেলিভারির জন্য শো-কেসে যতো অলংকার সাজানো ছিল, তার একটিও নেই।

সকালে মার্কেটের নিরাপত্তা কর্মীদের ফোন পেয়ে ঘটনাস্থলে যান মহাদেব কর্মকার ও অমিত সাহা। মার্কেটে গিয়ে দেখতে পান যে, তাদের দোকানের তালাগুলো সামনের মেঝেতে পড়ে আছে। তালাগুলো ডুপ্লিকেট চাবি দিয়ে খোলা হয়েছে। সার্টার ও কলাবসিবল গেট অর্ধেক খোলা দোকানের ভেতরে ডিসপ্লে সেলফগুলো তছনছ করা হয়েছে। ভেঙে ফেলা হয়েছে ক্যাশ বাক্স। দোকান থেকে ৫০০ ভরি সোনা ও ২ লাখ টাকা নেয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, তারা শপিং মলের কয়েকটি সিসিটিভি ফুটেজ খুঁজে দেখছে কাউকে শনাক্ত করা যায় কিনা। এরমধ্যে থেকে যে কয়টি সিসিটিভি ফুটেজে উদ্ধার করা গেছে সেগুলো দেখে ধারণা করা হচ্ছে যে অন্তত ৫ থেকে ৭ জন চোর শপিং মলে প্রবেশ করে এবং এদের মধ্যে দুই তিনজন দোকানের ভেতরে প্রবেশ করে লুটপাট চালায়।

তবে বিপণী বিতানের ভেতরে ও বাইরে যেখানে দুই স্তরের ২৪ ঘণ্টার নিরাপত্তা থাকে সেখানে এমন চুরির ঘটনায় উদ্বেগ দেখা দিয়েছে। চুরির ঘটনায় একটা মামলা দায়ের করা হয়েছে বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button