সংবাদ সারাদেশসারাদেশ

টাকার অভাবে বন্ধ চিকিৎসা, তবুও বাঁচতে চায় শাফিয়া

জামালপুর প্রতিনিধিঃ

জামালপুরের কেন্দুয়া ইউপির কোজগড় গ্রামে টাকার অভাবে চিকিৎসা থেমে গেছে হতদরিদ্র শাহাদাৎ হোসেন কারীর বড় মেয়ে শিক্ষার্থী শাফিয়া খাতুনের। জানা গেছে, শাফিয়া খাতুন জটিল রোগে আক্রান্ত হয়ে প্রায় দেড় বছর ধরে চিকিৎসা চালিয়েছে তার পরিবার। কিন্তু বর্তমানে টাকার অভাবে আর চিকিৎসা করাতে পারছে না তার পরিবার ।

কৃষক শাহাদাৎ হোসেনের পাঁচ সন্তান। বড় মেয়ে শাফিয়া খাতুন সরকারী জাহেদা সফির মহিলা কলেজের ইসলামের ইতিহাস ও সংষ্কৃতি বিভাগের শিক্ষার্থী। মেজো মেয়েও একই কলেজে বিএ (অনার্স) এ অধ্যায়নরত। বড় ছেলে এইচএসসিতে পড়ে। ছোট ছেলের বয়স ৫ বছর।

সংসারের অভাব অনটনের কারনে বড় মেয়ের চিকিৎসা করাতে পারছে না শাহাদাৎ হোসেন। বর্তমানে তার চিকিৎসার খরচ যোগাতে মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে অসহায় মেধাবী শিক্ষার্থী শাফিয়ার পিতা। আর মৃত্যু শয্যায় রয়েছে মেধাবী এই শিক্ষার্থী।

অর্ধাহারে-অনাহারে চলা পরিবারটি মেয়ের চিকিৎসার খরচ যোগাতে আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের নিকট থেকে সহযোগিতাও নিয়ে এসেছেন বারবার। এখন নিরুপায় অসহায় এই বাবা। সন্তানের এই অবস্থা দেখে আর সহ্য করতে পারছেন না। প্রয়োজন সহযোগিতা। এরইমধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে তাকে ঢাকার ন্যাশনাল ইনষ্টিটিউট অব নিউরোসাইন্স হাসপাতালে রেফার করা হয়েছে। সেখানে চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। অসহায় এই পিতার চিকিৎসার করানোর সাধ্য নেই।

দরিদ্র এই কৃষক বাবা শাহাদাৎ হোসেন মেয়ের সুচিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আর্থিক সাহায্য সহযোগিতা চেয়েছেন। পাশাপাশি সমাজের বিত্তবানদের কাছেও মেয়ের চিকিৎসার খরচ চালানোর জন্য সাহায্যের আবেদন জানিয়েছেন।

শাফিয়ার বাবার বিকাশ অথবা প্রয়োজনে এই নাম্বারে যোগাযোগ করতে পারেন ০১৭২৯৯২০৬৬১ ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button