রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

রাজশাহী মডেল প্রেসক্লাবে পরিবারের আহাজারি নিয়ে সংবাদ সম্মেলন করেও সুফল মিলছেনা দরিদ্র সাবরের

নিজস্ব প্রতিবেদকঃ

নাম সাবর আলী নিজের শেষ সম্বল থাকার জায়গা বসত ভিটা নিয়ে ১৬ অক্টোবর রাজশাহী মডেল প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেন। এ সময় সাবরের অসহায় পরিবারের কান্নায় ভারি হয়ে উঠে গণমাধ্যম কর্মীদের সংবাদ সংগ্রহের কাজ।

রাজশাহী প্রবেশের পীঠ কাটাখালী থানার মাসকাটা দিঘী মধ্যপাড়ার এই সাবরের বাড়ির সামান্য জায়গা রেজিস্ট্রি করে দেওয়ার কথা বলে পুর্বেই একই এলাকার মোজাহার মন্ডলের ছেলে রমজান ও শামিম সাবরের পিতার নিকট থেকে টাকা গ্রহণ করেন। কিন্তু সেই জায়গা রেজিষ্ট্রি না করে দিয়ে তারা বিভিন্ন টালবাহানা করতে থাকেন এক সময় সেই হয়রানি সহ্য করতে না পেরে সাবরের পিতা স্টোক করে মারাযান। এর পরেও থামেনি তাদের দুই ভাইয়ের টালবাহানা।

স্থানীয়রা শালিস বৌঠকে রমজান ও শামিমকে জমি রেজিষ্ট্রি করে দেওয়ার জন্য অনুরোধ করলে সেই নির্দেশ অমান্য করে একজন মহিলা কাউন্সিলরের সাহায্যে সেই বাড়িটি উচ্ছেদের চেষ্ঠায় মেতে উঠেছেন রমজান ও শামিম। অর্থের বিনিময়ে দুই একবার পুলিশ ও পাঠিয়েছেন সেই জায়গা উচ্ছেদের জন্য। সেই জায়গা উচ্ছেদের জন্য আদালতের  কোন আদেশ নির্দেশ আছে কিনা জানতে চেয়ে কাটাখালী থানার সেকেন্ড অফিসারের নিকট ফোন করলে তিনি সংবাদ চলমানকে বলেন, আসলে সেখানে যেন কোন হতাহতের ঘটনা না ঘটে সেই উদ্দেশেই সেখানে গিয়েছিলাম। সেখানে কোন পক্ষের হামলার ঘটনা ঘটেছে কিনা এমন প্রশ্নের সঠিক কোন উত্তর দিতে পারেনাই সেই পুলিশের এস আই। স্থানিয়দের দাবি অসহায় পরিবারটি প্রতারক চক্রের হাতে পড়ে একাধিকবার হয়রানীর শিকার হচ্ছেন।

সংবাদ সম্মেলন করতে আসা সাবর ও তার পরিবার কান্না জড়িত কন্ঠে বলেন, যেখানে মাননীয় প্রধানমন্ত্রী অসহায় পরিবারদের থাকার জন্য ঘর দিচ্ছেন সেখানে আমাদের নিকট টাকা নিয়েও  আমাদের  দরিদ্র পরিবারকে উচ্ছেদের জন্য বিভিন্ন ভাবে হুমকি ধামকি প্রদান করছেন প্রভাবশালী চক্ররা।

প্রতিবেশিদের দাবি সাবরের পরিবারের একমাত্র থাকার ঘর ছাড়া আর কোন জায়গানেই। দিন মজুরের কাজ করে অর্ধাহারে অনাহারে দিন কাটে এই পরিবারের। সাবর পরিবারের দাবি সংবাদ সম্মেলন করার পরে আরো ক্ষিপ্ত হয়ে উঠেন প্রভাবশালীরা।নিজেদের হয়রানী বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এই  অসহায় পরিবার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button