সংবাদ সারাদেশ

কুষ্টিয়ায় নকল প্রসাধনী কারখানায় অভিযান ও জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ায় ‘ঐতুবৃ কেমিক্যাল ওয়াকার্স’ নামে রঙ ফর্সাকারী নকল প্রসাধনী তৈরির এবং বাজারজাত করায় একটি কারাখানায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৪ মার্চ) সন্ধ্যায় কুষ্টিয়া শহরের মিলপাড়া এলাকায় ঐতবৃ কেমিক্যাল ওয়ার্কস নামক একটি নকল প্রসাধনী কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।ওই কারখানায় অভিযান পরিচালনা করেন কুষ্টিয়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান।

এ সময় ঐতুবৃ কেমিক্যাল ওয়াকার্সের প্রোপাইটার শহরের মিলপাড়া এলাকার ফজলে করিম খোকার ছেলে মাসুদ পারভেজ আদালতের হাকিমের কাছে এ ধরনের অপরাধ আর না করার অঙ্গীকারনামা প্রদান করেন।

কুষ্টিয়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান বলেন, ঐতুবৃ কেমিক্যাল ওয়াকার্স দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রসাধন সামগ্রী তৈরি করে আসছে। মূলত পুরান ঢাকা থেকে বিভিন্ন কেমিক্যাল নিয়ে এসে নিজেদের লেবেল লাগিয়ে মুখের রঙ ফর্সা করার চটকদার বিজ্ঞাপন প্রচার করে তারা এসব নকল প্রসাধন সামগ্রী বাজারে বিক্রি করতো। এমনকি তাদের কেমিক্যাল কারখানা পরিচালনার কোনো বৈধ কাগজপত্রও নেই।

তিনি আরো বলেন, ল্যাবের কার্যক্রম দৃশ্যমান না হওয়া, দক্ষ টেকনিশিয়ান না থাকা, মান নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থা না থাকা, নকল পণ্য উৎপাদন, মিথ্যা বিজ্ঞাপন এবং মানুষের জীবন ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কেমিক্যাল সামগ্রী ব্যবহার করে বিভিন্ন প্রসাধনী তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুয়ায়ী ওই কোম্পানিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় বিপুল পরিমাণ কেমিক্যাল, নকল প্রসাধনী সামগ্রী ও বিভিন্ন সরঞ্জামাদি ধ্বংস করা হয়।অভিযান পরিচালনাকালে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর সার্বিক সহযোগিতা প্রদান করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button