সংবাদ সারাদেশসারাদেশ

কক্সবাজারে চলছে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ 

কক্সবাজার প্রতিনিধিঃ

কক্সবাজার পৌরসভা নির্বাচনে চলছে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ। আজ সোমবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার ভোট হচ্ছে ইভিএমের মাধ্যমে।

আজ সোমবার সকাল ৮টা থেকে পৌর এলাকার ১২টি ওয়ার্ডের ৪৩টি ভোট কেন্দ্রে ইভিএমের মাধ্যমে শুরু হয় ভোট গ্রহণ। এরই মধ্যে ভোট কেন্দ্র গুলোতে ৭৯০ জন পুলিশ, ৭ প্লাটুন বিজিবি, ১২ ওয়ার্ডে ১২টি র‍্যাবের পেট্রোল টিম, ১২ ওয়ার্ডে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সঙ্গে তিন জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত আছেন।

জানা যায়, সকাল ৯টা থেকে প্রতিবেদন লেখা পর্যন্ত পৌরসভার প্রতিটি ভোট কেন্দ্রেই শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে। প্রতিটি ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন। তবে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের সংখ্যা একটু বেশি। সকালে ভোট গ্রহণ শুরুর পর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সৈকত বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে আসেন স্বতন্ত্র মেয়র প্রার্থী মাশেদুল হক রাশেদ। একই ওয়ার্ডের ওমেদ আলী বিদ্যালয় কেন্দ্রে সকালে ভোট দেন ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় প্রার্থী মাহাবুবুর রহমান মাবু।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শাহাদাত হোছাইন জানান, এখন পর্যন্ত নির্বাচন শান্তিপূর্ণ ভাবেই চলছে। কক্সবাজার পৌর নির্বাচনে মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ৫৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী সহ ৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৪৯ হাজার ৮৭৯ জন এবং মহিলা ভোটারের সংখ্যা ৪৪ হাজার ৯২৩ জন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button