সংবাদ সারাদেশ

আজ শিপ্রা ও সিফাতকে জিজ্ঞাসাবাদ করবে র‌্যাব

সংবাদ চলমান ডেস্ক:

টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের মৃত্যুর ঘটনায় ২ শিক্ষার্থী শিপ্রা রানী দেবনাথ ও সাহেদুল ইসলাম সিফাতকে আজ বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ করবে র‍্যাব।

বুধবার র‍্যাব সদর দফতরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন র‌্যাবের মুখপাত্র লেফটেন্যাণ্ট কর্নেল আশিক বিল্লাহ।

আশিক বিল্লাহ বলেন, তদন্ত কর্মকর্তা বিচক্ষণতা বিবেচনায় প্রথমে সাক্ষীদের সঙ্গে কথা বলে আসামিদের রিমান্ডে আনতে চাইছেন। তাই ঘটনার সময় থাকা দুই শিক্ষার্থী শিপ্রা এবং সিফাতকে  বৃহস্পতিবার যেকোনো সময় প্রয়োজন অনুযায়ী জিজ্ঞাসাবাদ করা হবে। তবে তারা সব সময় উন্মুক্ত থাকবে। তাদের জন্য সময় নির্ধারিত নয়।

তিনি বলেন, তাদের জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। এরপর বরখাস্ত হওয়া ৭ পুলিশ সদস্যকে জিজ্ঞাসাবাদ করা হবে। অর্থাৎ বৃহস্পতিবার থেকে তাদের রিমান্ডের সময় গণনা শুরু হবে।

তিনি আরো বলেন, কোনো রকম চাপ ছাড়াই সম্পূর্ণ নিরপেক্ষ হয়ে পেশাদারিত্বের সঙ্গে মামলার তদন্ত কাজ করবে র‍্যাব। আমাদের এখন মূল কাজ হচ্ছে এ মামলার মোটিভ উদঘাটন করা। সেজন্য তদন্ত চলছে।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে সামাজিক মাধ্যম ও গণমাধ্যমে বিভিন্ন ধরনের বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে জানিয়ে এসব থেকে বিরত থাকতে র‍্যাবের পক্ষ থেকে আহ্বান জানান আশিক বিল্লাহ।

উল্লেখ্য, ৩১ আগস্ট রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউপির শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় হত্যা ও মাদক আইনে এবং রামু থানায় মাদক আইনে পৃথক তিনটি মামলা করে।

এছাড়া গত ৫ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। গত ৬ আগস্ট বরখাস্ত ওসি প্রদীপ ও লিয়াকতসহ ৭ আসামি কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button