লাইফস্টাইল

আজ যেকোনো রঙের গোলাপ দিন আপনার প্রিয় মানুষকে

লাইফস্টাইল ডেস্কঃ

আজ (৭ ফেব্রুয়ারি) শুরু হলো প্রেমের সপ্তাহ। ‘রোজ ডে’ হিসেবে পালিত হয় আজকের এই দিনটি। এই দিনে প্রিয় মানুষটিকে ফুল দিয়ে থাকেন সবাই। ভালোবাসার প্রতীকই যেন লাল গোলাপ। তাই প্রিয়জনকে লাল গোলাপ দিতেই বেশি দেখা যায়। তবে এই সময় বাজারে নানা রঙের গোলাপ পাওয়া যায়। তাই ভালোবাসার মানুষকে যে শুধু লাল গোলাপ দেয়া যায় তা কিন্তু নয়।

লাল, হলুদ, গোলাপি, কমলা বেগুনি যেকোনো রঙের গোলাপ দিতে পারেন আপনার প্রিয় মানুষকে । এছাড়া নানা রঙের গোলাপের গুচ্ছ দিয়ে প্রেমিক বা প্রেমিকাকে এই দিনে সারপ্রাইজও দিতে পারেন।তবে বহু বছর থেকে কবি সাহিত্যিকগণ ভালোবাসা প্রদানে লাল গোলাপকে প্রাধান্য দিয়ে আসছেন। প্রেমের ধরন বদলে গেলেও প্রেম নিবেদনের উপকরণ লাল গোলাপের প্রচলন বদলে যায়নি এখনো।

গোলাপ ফুলকে মনে করা হয় অনুভূতি প্রকাশের প্রতীক। মনে করা হয়, মুঘল বেগম নুরজাহান লাল গোলাপ খুব পছন্দ করতেন। কথিত আছে, নুরজাহানের মনকে খুশি করার জন্য তার স্বামী প্রতিদিন তার প্রাসাদে তাজা গোলাপ পাঠাতেন। 

অন্য একটি বিশ্বাস অনুসারে রানি ভিক্টোরিয়ার সময়ে লোকেরা তাদের অনুভূতি প্রকাশের জন্য গোলাপ বিনিময়ের প্রথা শুরু করেছিল। এটা বিশ্বাস করা হয় যে ভিক্টোরিয়ান এবং রোমানরাও গোলাপ দিয়ে তাদের ভালোবাসা প্রকাশ করতেন। 

তাই আর দেরি না করে আপনিও আপনার ভালোবাসার মানুষটিকে একটি গোলাপ দিয়ে তার প্রতি ভালোবাসা প্রকাশ করুন। আরো মধুর ও মজবুত করে তুলুন ভালোবাসার সম্পর্ক।

প্রেমের সপ্তাহ শুরু। আজ ৭ ফেব্রুয়ারি। এই দিনটি ‘রোজ ডে’ হিসেবে পালিত হয়। এই দিনে প্রিয় মানুষটিকে ফুল দিয়ে থাকেন সবাই। ভালোবাসার প্রতীকই যেন লাল গোলাপ। তাই প্রিয়জনকে লাল গোলাপ দিতেই বেশি দেখা যায়। তবে এই সময় বাজারে নানা রঙের গোলাপ পাওয়া যায়। তভালোবাসার মানুষকে যে শুধু লাল গোলাপ দিতে হবে, তার কোনো মানে নেই।হলুদ, গোলাপি, কমলা বেগুনি যেকোনো রঙের গোলাপ দিতে পারেন আপনার সঙ্গীকে। এছাড়া নানা রঙের গোলাপের গুচ্ছ দিয়ে প্রেমিক বা প্রেমিকাকে এই দিনে সারপ্রাইজও দিতে পারেন।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button