রাজশাহীরাজশাহী সংবাদ

সাড়ে ৩ কোটি টাকা হাওয়া কাটাখালী থেকে

বিশেষ প্রতিনিধিঃ

সম্প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি ও বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ প্রতিহতের ঘোষণা দেয়া সেই আব্বাস আলীকে মেয়র পদ থেকে দ্রুত অপসারণের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার ১২ জন কাউন্সিলর। সেই সাথে বিতর্কিত আব্বাস কে গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান এ সময়। ২৬ নভেম্বর শুক্রবার সকালে পৌরসভা ভবনেই এ দাবি জানান তারা।

উক্ত প্রতিবাদ সভায় অংশ নেন ১২ জন কাউন্সিলর। মেয়রকে অপসারণে অনাস্থা প্রস্তাবের রেজুলেশন গণমাধ্যম কর্মীদের পড়ে শোনান এ সময়।

এর আগে , বৃহস্পতিবার পৌরসভার ১২ জন কাউন্সিলরের জরুরী সভায় সর্বসম্মতিক্রমে মেয়রকে অপসারণে অনাস্থা প্রস্তাব গৃহীত হয়। রাতেই সেটি জেলা প্রশাসক বরাবর দেয়া হয়েছে। কাটাখালী পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারিরা মেয়র আব্বাসের ভয়ংকর থাবা থেকে মুক্তি চেয়ে বক্তব্যদেন।

কাউন্সিলররা বলেন, রাজস্ব আদায়ের পৌরসভার তহবিলে প্রায় সাড়ে ৩ কোটি টাকা ছিল। এখন চা খাওয়ার টাকাও নেই। হটাৎ করে পৌর তহবিলের টাকা গায়েব হয়ে গেছে। বিষয়টি দ্রুত তদন্তের দাবি জানান কাউন্সিলররা।

তারা বলেন, করোনাকালিন অনুদান দেয়ার জন্য কাটাখালি বাজারের কাপড় ব্যবসায়ীদের কাছ থেকে ৮০ লাখ টাকা চাঁদাবাজি করে মেয়র আব্বাস। কিন্তু সে টাকা কাউকে দেয়া হয়েছে বলে আমরা জানিনা। কারোনাকালে চা ব্যবসায়ীদের অনুদান দেয়ার নামে কয়েক লাখ টাকা পৌরসভার তহবিল থেকে হাতিয়ে নেয় বিতর্কিত মেয়র আব্বাস। কিন্তু কোন চায়ের দোকানদার করোনাকালে অনুদান পেয়েছে তা কোন কাউন্সিলর বা সধারণ মানুষ জানেনা।

কাউন্সিলররা বলেন প্রতি মাসে মেয়র আব্বাসের অবৈধ্য আয় প্রায় দেড় কোটি টাকা। এটি তিনি গর্ব করে বলে থাকেন বিভিন্ন সময়। সম্প্রতি তিনি গণমাধ্যমকর্মীদেরও এ কথা বলেছেন; যা পত্রিকায় প্রকাশিত হয়েছিল কিছুদিন পুর্বে।

আজ শুক্রবারের সভায় ৮ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মজিদ বলেন, পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারিদের ৩৬ মাসের বেতন-ভাতা বকেয়া রয়েছে যা শুনলেই খারাপ লাগে। তহবিলে টাকা থাকার পরও বিতর্কিত মেয়র আব্বাস এই বেতন-ভাতা কোনটিই দেয়নি কাউকে।

তারা আরও বলেন, মেয়র আব্বাস কর্মকর্তা-কর্মচারিদের জোর করে বিভিন্ন কাগজে স্বাক্ষর করতে বাধ্য করে। কেউ স্বাক্ষর না করলে তাকে চাকরিচ্যুতসহ নানাভাবে ভয় দেখাত । এছাড়াও তার মনোনিত কোন কাজের কোন প্রতিবাদ করলে কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারিদের অকথ্য ভাষায় গালি-গালাজ সহ গায়েহাত পর্যন্ত দিত বিতর্কিত মেয়র আব্বাস আলী।

নিজস্ব আত্মীয়-স্বজনদের নামে ঠিকাদারী লাইসেন্স করে নগর অবকাঠামো উন্নয়নের যে কোন কাজ সেই নিজেই করতো। আত্মীয়-স্বজনদের নামে হাট-ঘাট ও যানবাহনের টোল আদায়ের ইজারা নিজেই নিয়েছেন বিভিন্ন নামে । এসব টোল আদায়ের নামে নিজের লোকজন দিয়ে চাঁদাবাজি করে ন যা কাটাখালী বাসি অবগত।কেউ প্রতিবাদ করলে হত্যার হুমকি সহ বিভিন্ন টর্চার জুটতো তার নসিবে। এরশাদ শিকদারের সকল নিয়ম যেন ফুটে উঠেছিল আব্বাসের নিজস্ব কাঠগড়ায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button