রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাবিরে আবারো চলছে অবরোধ, ঢাকা-রাজশাহী মহাসড়ক

নিজস্ব প্রতিনিধিঃ

দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা চালুর দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে ‌ অবস্থান কর্মসূচি করেছে রাজশাহী বিভাগের ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা।

আজ বুধবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনের রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে এই কর্মসূচি করেন তারা।

কর্মসূচিতে অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এসময় তাদের স্লোগান ছিল ‘দাবি মোদের একটাই, সেকেন্ড টাইম পরীক্ষা চাই’, ‘প্রশাসন জবাব চাই সেকেন্ড টাইম কেন নাই’ ‘উই ওয়ান্ট সেকেন্ড টাইম।

কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, করোনা কালীন পরিস্থিতিতে সবাই বিভিন্ন সমস্যার মধ্য দিয়ে গিয়েছে। এ সময় আমাদের অনেক আত্নীয় এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। যার কারণে আমাদের পড়ালেখা অনেক বিঘ্নিত হয়েছে। এই সময় প্রাইভেট কোচিং সব বন্ধ ছিল। যার কারণে ভালো করে পড়ালেখার সুযোগ পাইনি। এছাড়াও ভর্তি পরীক্ষার যে সিডিউল দেয়া হয়েছিল তা বার বার পরিবর্তন হয়েছে। যার ফলে আমরা পড়ায় মন বসাতে পারিনি। এ কারণে আমরা দাবি করছি তাই অন্তত গত সিলেকশন বাতিল করে দ্বিতীয়বার ভর্তির সুযোগ দেয়া হোক।

ন‌ওগাঁর জাহাঙ্গীরপুর সরকারি কলেজ শিক্ষার্থী আরিফ হোসেন বলেন, আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার কেন পরীক্ষা দিতে পারবো না। যেখানে রাবিতে ভর্তি পরীক্ষায় ৪০ এর নিচে পেয়েও শিক্ষক, কর্মকর্তাদের ছেলেমেয়েরা ভর্তি হতে পারছে। সেখানে আমরা কেন দ্বিতীয় বার ভর্তি পরীক্ষা দিতে পারবো না। আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা এই আন্দোলন চালিয়ে যাবো।

রাবিতে ভর্তি পরীক্ষার প্রসঙ্গে তিনি বলেন, এখানে ভর্তি পরীক্ষায় আমার সিরিয়াল ৫০০০ হাজারের পরে ছিল। লকডাউনে কোচিংয়ে ভালো পড়াশোনা করতে পারিনি। অটোপাশ দেওয়ায় পড়াশোনার আগ্ৰহ হারিয়ে ফেলেছিলাম। এজন্য দ্বিতীয় বার ভালো করে পড়াশুনা করে ভালো পরীক্ষা দিতে চাই এবার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button