পবামোহনপুররাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর ১৩ ইউপির ১০টিতে নৌকা- বিদ্রোহী ২- জামায়াত ১

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর পবা মোহনপুর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গণনা শেষে গতকাল বিজয়ীদের নাম বেসরকারিভাবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এখানে নৌকা প্রতীক নিয়ে ১০ জন, বিদ্রোহী প্রার্থী ২জন ও একজন জামায়াত সমর্থিত চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

গতকাল (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার পবা উপজেলার ৭টি এবং মোহনপুর উপজেলা ৬ টি ইউনিয়ন পরিষদে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহীতে তৃতীয় ধাপে এ ইউনিয়ন পরিষদ নির্বাচন কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে ছোট খাট দূর্ঘটনা সহ সম্পন্ন হয়েছে। দুই একটি অপ্রিতিকর ঘটনার খবর ছাড়া বড় ধরনের কোন দূর্ঘটনার খবর পাওয়া যায়নি। রোববার সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত ১২৬ টি কেন্দ্রে বিরতিহীনভাবে চলে এই ভোট গ্রহণ। কিছুটা সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষভাবে ভোট দিতে পেরে ভোটাররা আনন্দিত হয়েছেন বলে মত প্রকাশ করেছেন । এর পুর্বে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করে নির্বাচন কমিশন।

হড়গ্রাম ইউনিয়নের পুকুরিয়া গ্রামের ৬৮ বছরে এক বৃদ্ধা বলেন ‘বহুদিন পর এইবার ভালোভাবেই ভোট দিয়েছি। তেমন কোনো সমস্যা হয় নাই। তিনি বলেন সকাল সকাল বাড়ি থেকে ভোট কেন্দ্রে এসেছি। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার কথাও বলেন তিনি । তবে নিজের ভোট নিজে দিতে পেরে সে খুব আনন্দিত।

পবার পারিলা ইউপি’র হাটরামচন্দ্রপুর ডিগ্রী কলেজ ভোট কেন্দ্রে আসা একজন ভোটার বলেন, দুই ছেলের সাথে ভোট দিতে এসেছি। খুব সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে ভোট দিতে পেরেছি। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সর্বোপরি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে। এমন কথা জানিয়েছেন সাধারণ অনেক ভোটারগন ।

আলোচিত বড়গাছীর ভালাম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক নতুন নারী ভোটার বলেন, ভোট কেন্দ্রে আসার আগে অনেকে বিভিন্ন রকম কথা বলেন যা আগেও শুনেছি। কিন্তু কেন্দ্রে এসে দেখি সেগুলো ছিল গীবদ ও গুজব। বর্তমানে স্কুল কলেজে ভর্তি হতে যে বিড়ম্বনা পেতে হয় তার ছিটে ফোটাও বিড়ম্বনা নেই ভোট কেন্দ্রে। খুব সুন্দর, সুষ্ঠু ও ভালভাবে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বাড়ী যাচ্ছি।

পবা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে চার জন এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) হিসেবে তিন প্রার্থী বিজয়ী হয়েছে। বাকি একটিতে জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। তবে হরিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় আওয়ামী মনোনীত নৌকার প্রার্থী আগেই বিজয়ী হয়েছেন পুর্বেই।

ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে পবা উপজেলায় বিজয়ীরা হলেন হুজুরীপাড়া ইউনিয়নে বিজয়ী নৌকা প্রতিকে গোলাম মোস্তফা। নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বিদ্রোহী দেওয়ান রেজাউল করিম (মটরসাইকেল)। দামকুড়া ইউনিয়নে বিজয়ী নৌকা প্রতিকে রফিকুল ইসলাম।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি স্বতন্ত্র আব্দুস সালাম। বড়গাছী ইউনিয়নে বিজয়ী নৌকা প্রতিকে শাহাদত হোসাইন সাগর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান চেয়ারম্যান বিএনপি সমর্থিত স্বতন্ত্র সোহেল রানা। এ ছাড়াও বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন দর্শনপাড়া ইউনিয়নে শাহাদত হোসেন সাব্বির (আনারস), তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান চেয়ারম্যান নৌকা প্রতিকের কামরুল হাসান রাজ বলে জানাগেছে ।

পারিলা ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী সাঈদ আলী মোরশেদ (ঘোড়া)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ বিদ্রোহী সাইফুল বারী ভুলু (আনারস) হড়গ্রাম ইউনিয়নে বিজয়ী জামায়াত নেতা স্বতন্ত্র আবুল কালাম আজাদ (অটো-রিকশা) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতিকের ফারুক হোসেন। এরআগেই হরিপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী মনোনীত নৌকার প্রার্থী বজলে রেজবি আল হাসান মুঞ্জিল তাকে পুর্বেই জয়ের মালা পরিয়েদেন স্থানিয়রা।

অপর দিকে রাজশাহী জেলার মোহনপুর উপজেলার ছয়টি ইউনিয়নের সবক’টিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন। তার মধ্যে মৌগাছি ইউনিয়নে আল আমিন বিশ্বাস, ধুরইল ইউনিয়নে দেলোয়ার হোসেন, রায়ঘাটি ইউনিয়নে বাবুল হোসেন, ঘাষিগ্রাম ইউনিয়নে আজহারুল ইসলাম, বাকশিমইল ইউনিয়নে আব্দুল মান্নান ও জাহানাবাদ ইউনিয়নে হযরত আলীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছেন বেসরকারি ভাবে। এই নির্বাচন শেষে ছোট খাট অভিযোগের জন্ম হলেও বড় ধরনের কোন অভিযোগ মিলেনি সংশ্লীষ্ট কর্তৃপক্ষের নিকট ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button