রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীর ধান গবেষনার অনিয়ম নিয়ে ভিডিও প্রতিবেদন

বাবর আলীঃ

অলৌকিক ক্ষমতার বলেই একই ব্যক্তি করছেন দুই স্থানে চাকরি। যা নিয়ে চলছে স্থানীয়দের মাঝে আলোচনার ঝড়। তবে এই অনিয়মের বিষয়টি গুরুতর ভাবে দেখছেন না রাজশাহীর ধান গবেষনার প্রধান ড. আমিনুল ইসলাম।

 

আর ড. আমিনুল ইসলামের সহ যোগীতাতেই চলছে ধান গবেষনায় মেঘে ঢাকা অনিয়ম। জানা গেছে সরকারের দেওয়া অর্থ তছ রুপ হচ্ছে বিভিন্ন কৌশলে এই দপ্তরের। ডেলি লেবার এর নাম করে বিভিন্ন অযুহাতেও করছেন যত অনিয়ম। এমন সংবাদের সত্যতার অনুসন্ধানে গেলে জানা যায় ধান গবেষনার কর্মচারি ইব্রাহীম খলিলুল্লা প্রতিনিয়ত খাতায় সাক্ষর করে উঠিয়ে নেন প্রতিদিনের অর্থ। আবার একই সময়ের মধ্যে তিনি কাটাখালীর বাখরাবাজ উসমানিয়া মাদ্রাসায় শিক্ষকতাও করেন।

এমন অসম্ভব কাজ সম্ভব করেন এই জামাল পুর জেলার ইব্রাহীম খলিলুল্লা। বাখরাবাজ উসমানিয়া মাদ্রাসার এক ছাত্র জানান তিনি ইব্রাহীমের পরিবর্তে এসে ধান গবেষনায় নামাজ পড়িয়ে যান। ইব্রাহীমের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন তিনি মাঝে মধ্যে এসে নামাজ পড়ান। ইব্রাহীম খলিলুল্লা যে ধান গবেষনায় চাকরি করেন সেটি জানেনা অন্য সব কর্মচারিরা তারা বলেন তাকে কোন দিন ডিউটি করতে দেখিনি।

এর কারন জানতে চাইলে তারা বলেন তার উপরে রয়েছে বড় হাত-তাই তাকে কোন ডিউটি করতে হয়না। বাখরাবাজ উসমানিয়া মাদ্রাসায় খবর নিয়ে জানা যায় এই ইব্রাহিম এখানেই দীর্ঘদিন কর্মরত শিক্ষক হিসেবে। তার বেতন ১০ হাজার ৫ শ টাকা। এই নিয়ে ইব্রাহীমের সাথে মুঠো ফোনে কথা বললে তিনি বলেন আমার সকল বিষয় ধান গবেষনার প্রধান ড. আমিনুল স্যার জানেন। তিনি বলেন তার নিকট থেকেই জানুন।

রাজশাহীর ধান গবেষনার প্রধান ড. আমিনুল ইসলামের নিকট মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন আমি মুঠো ফোনে এসব কিছু বলতে চাইনা আপনি অফিসে আসুন, অফিসে না এসে জানতে চাইলে তিনি বলেন সরকারি টাকা দেওয়া হয়না শ্রমিকদের , তাহলে কোন টাকা দেওয়া হয় ? এমন প্রশ্নের জবাব না দিয়ে তিনি বিভিন্ন অযুহাত দেখান। ধান গবেষনার একটি সুত্র জানান এই প্রধান কর্মকর্তা কৌশল করে তার নিজ এলাকায় বদলি নিয়েছেন সামনের মাসেই তিনি তার নতুন কর্মস্থলে যোগদিবেন বলেই কোন কিছুকে তোয়াক্কা করছেন না।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button