রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে ৭০০ মানুষকে খাদ্য সহায়তা দিলো রেড ক্রিসেন্ট

ষ্টাফ রিপোর্টারঃ

সামাজিক দূরত্ব মেনে করোনা ভাইরাসে (কোভিড-১৯) ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে ৭০০ মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিট।

বুধবার বিকেলে রাজশাহী কলেজিয়েট স্কুল এ্যান্ড কলেজ মাঠে খাদ্য সহায়তা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য, রাজশাহী সিটি ইউনিটের চেয়ারম্যান ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকে রেড ক্রিসেন্ট। এরই ধারাবাহিকতায় আজ কর্মহীন ও নিম্ন আয়ের ৭০০ জনকে খাদ্য সহায়তা প্রদান করা হলো। আগামীতে আরো করা হবে।
মেয়র আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সারাদেশে মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে। সমাজের বিত্তবানদের সহযোগিতা রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে। কতদিন এই সহায়তা দিতে হবে আমরা জানি না। তবে আমরা সব সময় মানুষের পাশে আছি।
এর আগে কলেজ মাঠ জুড়ে সামাজিক দূরত্ব মেনে সারি সারি করে বসানো হয় ৭০০টি চেয়ার। প্রতিটি চেয়ারের পাশে রাখা হয় খাদ্য সহায়তার প্যাকেট। প্রতিটি প্যাকেটে ছিল সাড়ে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি চিনি, ১ কেজি লবন ও ৫০০গ্রাম সুজি। বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন দুইজন মানুষের হাতে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে সুশৃঙ্খলভাবে মাঠ ত্যাগ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন, রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু, সদস্য প্রফেসর তানবিরুল আলম, মুক্তিযোদ্ধা নওশের আলী, ডা. এফএএম জাহিদ ও কবি আরিফুল হক কুমার। অনুষ্ঠানের সঞ্চালনা করেন রেড ক্রিসেন্ট সোসাইটির সিটি ও জেলা ইউনিট অফিসার বাকি বিল্লাহ। রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা সামাজিক দূরত্ব ও শৃঙ্খলা বজায় রাখতে সহায়তা করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button