রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে সরকারি ঘর দেওয়ার নামে স্বেচ্ছাসেবক লীগ নেতার অর্থ আত্মসাত

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মহানগরীর ২৬ নং ওয়ার্ডের চকপাড়া গরুর খামার সংলগ্ন এলাকায়, সরকারি ঘর দিবে বলে ৪০ হাজার টাকা আত্মসাত এর অভিযোগ উঠেছে একই ওয়ার্ড পশ্চিম আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর যুগ্ন, আহবায়ক রাসেল মাহমুদের বিরুদ্ধে ।

স্থানীয় সুত্রে জানা যায়, করোনাকালীন সময়ে চকপাড়ার বাসিন্দা মৃত আবুল হোসেনের স্ত্রী সেলিনা বেগমের নিকট থেকে ২০ হাজার টাকা এবং আবুল কালাম এর স্ত্রী লিপি বেগমের নিকট থেকেও একই কথা বলে ২০ হাজার টাকা নেয় রাসেল।  

সরেজমিনে গিয়ে দেখা যায়, দুইটি পরিবার একেবারে নিঃস্ব, একজন ভিক্ষা করে আর লিপি বেগমের স্বামী আবুল কালাম অটোরিকশা চালক।

ভুক্তভোগী লিপি গণমাধ্যম কর্মীদের জানায়, রাসেল সরকারি দলের একটি অঙ্গ সংগঠনের নিজেকে একজন বড় নেতা দাবি করে বলে, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র গরিব মানুষ কে ঘর করে দিবে । আর তোমরা তো গরিব মানুষ তোমরা যদি আমাকে কিছু টাকা দাও, তাহলে আমি তোমাদের মেয়রকে বলে ঘর করিয়ে দিব ।

তখন লিপি বলে আমরা গরিব মানুষ টাকা কোথায় পাব? তখন রাসেল বলে কিস্তি তুলে দাও,এখন না দিলে এ সুযোগ আর থাকবে না ।

 তার এই প্রলোভনে পড়ে এই দুটি পরিবার কিস্তি তুলে ও অনেক কষ্ট করে ৪০ হাজার টাকা রাসেল কে দেয়। রাসেল এই কথা কাউকে বলতে মানা করে, তারপর দেড় বছর পার হয়ে গেলেও রাসেল ঘর তো দুরের কথা ঘরের একটা খুটিও দিতে পারেনি ।

তখন ভুক্তভোগী পরিবার দুটি বিষয়টি ওয়ার্ড আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক আকতার আহমেদ বাচ্চু কে অবগত করেন।

২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্তার আহমেদ বাচ্চু সাংবাদিকদের বলেন,এমন ঘটনা যদি ঘটিয়ে থাকে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দলের উর্ধ্বতন নেতাদের বিষয়টি জানাবো।  

রাসেল যখন জানতে পারে তার এই আত্মসাতের খবর দলের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে তখন রাসেল এই দুই পরিবার এর উপর বিভিন্ন রকম ভয় ভিতি দেখাতে থাকে। এমনকি বিভিন্ন মাদক মামলায় এই দুই ফ্যামিলিকে হয়রানি করা হবে বলে হুমকি ধামকি দিতে থাকে।

প্রানের ভয়ে এই দুই পরিবারের ভুক্তভোগীরা চন্দ্রিমা থানায় নিজেদের নিরাপত্তা চেয়ে একটি লিখিত অভিযোগ করেন। এখন পরিবার দুটি এমনিতে টাকা দিয়ে আর্থিক ক্ষতিতে পড়েছে তার উপর আবার জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এই বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ভুক্তভোগী পরিবার সহ এলাকার সাধারন জনগন অভিযুক্ত রাসেলকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button