রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে সকাল -সন্ধ্যা যান চলাচল নিষিদ্ধ

স্টাফ রিপোর্টারঃ

দিনের পর দিন বেড়েই চলেছে রাজশাহী জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। দুই মাস পার না হতেই জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। তবে স্থানীয়দের অধিকাংশের মাঝে এ নিয়ে কোন সাবধানতা নেই। জনস্বার্থে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে বলা হলেও সেদিকে নজর নেই কারোই। এমন অবস্থায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর হতে চলেছে রাজশাহীর স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার (১১ জুন) জেলা প্রশসকের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ থেকে রাজশাহীতে সন্ধ্যা সাড়ে ৭টার পর রাস্তায় কোন যানবাহন রাস্তায় চলাচল করতে পারবে না। এছাড়া স্বাস্থ্যবিধি অমান্য করে যারা চলাচল করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। জনস্বার্থে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এদিকে গত কাল (বুধবার) থেকে রাজশাহীর ৯টি উপজেলার সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেছে জেলা প্রশাসন। সকলের মাঝে স্বাস্থবিধি মেনে চলার প্রবণতা বৃদ্ধির জন্য এমন উদ্যোগ নিয়েছে প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, করোনা পরিস্থিতির কারণে মানুষের চলাচল সীমিত করতে আজ থেকে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে পরের দিন ভোর ৬টা পর্যন্ত যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তি নির্দেশনা না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। তবে দূরপাল্লাার যানবাহন এই নির্দেশনার বাইরে থাকবে। আর ব্যাটারিচালিত অটো, রিক্মা, সিএনজিসহ ব্যক্তিগত যানবাহন যাতে রাতে নিয়ম অমান্য করে চলাচল করতে না পারে তা তদারকির জন্য মাঠে প্রশাসন কাজ করবে। তাই সন্ধ্যান আগেই ব্যক্তিগতসহ সকল কাজ সেরে বাড়ি ফিরে যাওয়াই উত্তম।

এদিকে  গত বুধবার রাতে জেলা প্রশাসক হামিদুল হক তার ফেসবুক ওয়ালে পোস্ট দিয়ে জানান, মাস্ক না পড়া সহ অন্যান্য অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ৬২ জনকে জরিমানা করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে জরিমানার ৩৪ হাজার ১৭০ টাকা আদায় করা হয় বলে জানা গেছে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button