রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ দিনটি উপলক্ষে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে কুচকাওয়াজের আয়োজন করা হয়। এতে সালাম ও অভিবাদন গ্রহণ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। কুচকাওয়াজে আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন ।

এছাড়াও দিবসটি উপলক্ষে প্রথম প্রহরে রাজশাহীর সিঅ্যান্ডবি মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরাল, রাজশাহী কলেজ, ভুবন মোহন পার্ক, রাজশাহী বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন জায়গায় একাত্তরের বীর শহীদদের সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান ।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ১০টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা কুমার পাড়াস্থ দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এরপর সেখানে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য ডা: আনিকা ফারিহা জামান অর্ণা, জাতীয় শ্রমিক লীগ, মহানগর যুবলীগ,মহানগর যুব মহিলা লীগ ও রাজশাহী মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা ।

এদিন বেলা ১১টার দিকে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে ও রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে নগরীর সিএন্ডবিতে অবস্থিত বঙ্গবন্ধুর মুড়ালে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে, সূর্যোদয়ের সাথে-সাথে রাজশাহীর সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান গুলোতে জাতীয় পতাকা উত্তোলন ও শহিদ স্মৃতিফলকে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে ৫৪তম মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি শুরু করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button