রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে প্রতারক ও মানব পাচারকারী গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টারঃ

গতকাল ১৭ জুলাই তারিখ ১২.৩০ ঘটিকায় রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন খড়খড়ি এলাকায় অপারেশন পরিচালনা করে ল্যাপটপ ১টি, কীবোর্ড ১টি, মাউস ১টি, পেনড্রাইভ ১টি, জাল সীল ৬টি, বিডি ফিড প্রোডাক্ট ক্যাটালগ ৯টি, বিডি খামারী ফিড লিফলেট ৮০ পাতা, বিডি খামারী ফিড খাম ২৫ পিচ, ব্লাংক চেক ২টি, মোবাইল ৬টি, সীমকার্ড ১০টি, মেমোরিকার্ড ২টি উদ্ধারসহ আসামী ৩ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলো মোঃ আবু তাহের (৩০) পিতা মোঃ বাদশা মন্ডল, মাতা মোসাঃ তাহেরা বেগম, সাং নিশুপাড়া, থানা গাবতলী, এপি সাং নারুলী মধ্যপাড়া, থানা বগুড়া সদর, জেলা বগুড়া এবং ২য় আসামী মোঃ বিল্লাল হোসেন পলাশ (৩৬), পিতা মৃতঃ কনু মিয়া, সাং খাল্লা, থানা বাঞ্চারামপুর, জেলা ব্রাহ্মণবাড়িয়া । ৩য় আসামীর কথামতে জিএম বিডি ফিড কোম্পানী, এনকে টাওয়ার (৫ম তলা) রোমেনা আফাজ রোড, জলেশ্বরীতলা, বগুড়া, আসামী মোঃ জিয়াউর রহমান (৩৫), পিতা আজাদ হোসেন, সাং সোন্ধাবাড়ি, থানা গাবতলী, জেলা বগুড়াদের গ্রেফতার করেন।

ঘটনার বিবরণে প্রকাশ উল্লিখিত ধৃত আসামীগণ ও অজ্ঞাতনামা ৩ থেকে ৪ জন আসামী ১ টি বিশেষ সংঘবদ্ধ আন্তঃ দেশীয় প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা বহু লোকজনকে ব্যবসা, চাকুরী ও বিদেশে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন মানুষকে প্রতারিত করেছে। প্রতারণা করার উদ্দেশ্যে বিভিন্ন কোম্পানীর নামে ভূয়া অফিস ও ভূয়া কাগজপত্র তৈরী করে দেশের বিভিন্ন অঞ্চলে বেকার যুবক ও বেকার মানুষদের সাথে দেশে ও বিদেশে কর্মসংস্থান করে দেবার মর্মে প্রতারণা করে আসছিল।

এ ছাড়াও ধৃত আসামীগণ বিডি ডিজিটাল ফুড, বিডি ফিড কোম্পানীর মালিক বা কোম্পানীর শেয়ারের সংক্রান্তে র‌্যাবের নিকট কোন প্রকার বৈধ কাগজপত্র দেখাতে পারেন নি। উল্লিখিত আসামীগন মামলার বাদী মোঃ আল আমিন বিভিন্ন লোকজনকে প্রতারণার ফাঁদে ফেলে কৌশলে জাল সীল, জাল কাগজপত্র জালিয়াতের মাধ্যমে ভূয়া বিডি ফিড কোম্পানীর অফিস ও ফ্যাক্টরী দেখে লক্ষ লক্ষ টাকা হাতিয়া নিয়ে লোকজনকে নিঃস্ব ও সর্বশান্ত করেছে। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর মতিহার থানায় প্রতারণা ও মানব পাচার আইনে মামলা রুজু করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button