রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে পানিসহ সকল খাদ্যসামগ্রীর উর্দ্ধগতির প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে পানি ,চাল,ডাল,আটা,চিনি,পেয়াজ,মাছ,মাংসসহ সকল খাদ্য সামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির লাগামহীন মুল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করেছে জাসদ রাজশাহী মহানগর শাখা।

আজ ৮ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় জাসদ কার্যালয় চত্বর থেকে রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ন পয়েন্টে বিক্ষোভ মিছিল শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে সমাবেশের কর্মসুচী পালন করেন।

এই কর্মসুচীতে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী।

কর্মসুচীতে বক্তব্য রাখেন, মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু,সহ সভাপতি শাহরিয়ার রহমান সন্দেশ,সহ সভাপতি আশরাফুল ওমর দুলাল,সহ সভাপতি শামসুজ্জামান শামসু,যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল,রেলওয়ে শ্রমিক জোটের সভাপতি প্রতুল কান্তি ভট্টাচার্য্য, কোষাধ্যক্ষ আশরাফুল ওমর সিদ্দিক, দপ্তর সম্পাদক গাজী আলমগীর কবীর, জনসংযোগ বিষয়ক সম্পাদক সৈয়দ জোহেব রনি,সহ সম্পাদক পাভেল ইসলাম মিমুল।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় যুবজোট রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক সুমন চৌধুরি,মহানগর জাসদের সদস্য মাসুদ রানা,বাংলাদেশ ছাএলীগ (জাসদ) রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন সোহাগসহ বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দরা।

আব্দুল্লাহ আল মাসুদ শিবলী বক্তব্যে বলেন, বেশ কিছুদিন ধরে সয়াবিন তেল, চাল,ডাল,আটা,চিনি,পেয়াজ, ওয়াসার পানি, খাদ্যসামগ্রী সহ সকল প্রকার নিত্যপন্য দ্রব্যাদির মুল্য লাগামহীনভাবে বেড়ে চলেছে, এর কারণে জনজীবনে ব্যাপক ভোগান্তি চলছে। করোনা পরবর্তী সময়ে এই লাগামহীন মুল্যবৃদ্ধি জনজীবনে চরম সংকট তৈরি করেছে। টিসিবির গাড়ীর পেছনে ঘণ্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়েও খাদ্যপন্য না পেয়ে ফিরে যাচ্ছে অসহায় সাধারণ মানুষেরা।

তিনি আরও বলেন, সকল ধরনের অসাধু সিন্ডিকেট কঠোরভাবে দমন করে টিসিবির কার্যক্রমকে ব্যাপক সংখ্যক মানুষের দোরগোড়ায় নিয়ে যাওয়া এবং পাড়া-মহল্লায় ন্যায্য মূল্যের রেশন চালু করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

আমিরুল কবির বাবু বক্তব্যে বলেন,রাজশাহী ওয়াসা জনবিরোধী সিদ্ধান্তে তাঁদের পানির বিল একলাফে তিনগুন বাড়িয়ে দিয়েছে, এই অবস্থায় রীতিমতো অসহায় হয়ে পড়েছেন ভোক্তারা। তাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। উদ্ভূত অসহনীয় মূল্যবৃদ্ধি পরিস্থিতি নিরসনের দায়ীত্বে নিয়োজিত মন্ত্রী, আমলা, ও দায়িত্বশীল ব্যক্তিবর্গ তাঁদের ব্যর্থতা ঢাকতে দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়ে চলেছেন, যা সংকটকে আরও ঘনীভূত করছে।

জাসদ নেতৃবৃন্দ এই সংকট থেকে সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার জন্য সরকারের কার্যকর ও বাস্তবসম্মত ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button