রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে দুই ছিনতাইকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর সাহেব বাজার প্রেস ক্লাবের সামনে থেকে ২,৫০,০০০ টাকা ছিনতাইয়ের ঘটনায় ২ ছিনতাইকারীকে আটক করেছে আরএমপি’র বোয়ালিয়া মডেল থানার পুলিশ। আটককৃতরা হলো নাটোর জেলার সদর থানার দিঘাপতিয়া (ঘোষপাড়া) গ্রামের মৃত খোরশেদ আলী মন্ডলের ছেলে মো: আব্দুর রাজ্জাক ও তার ছেলে মো: রাজীব হোসেন। বর্তমানে আব্দুর রাজ্জাক রাজশাহীর বোয়ালিয়া থানার পাঠানপাড়ার বাসিন্দা।

ঘটনা সূত্রে জানা যায়, গত (৩০শে মার্চ) দুপুর ১২:০৫ টায় মো: বাহাদুর রহমান রাজশাহী সাহেব বাজার আইএফসি ব্যাংক হতে ৩,০০,০০০ টাকা উত্তোলন করেন, এবং তিনি ৫০,০০০ টাকা তার ভাইকে দিয়ে বাকি ২,৫০,০০০ টাকা তার ব্যাগে রাখেন। তারপর তিনি মোটরসাইকেলে করে টাকার ব্যাগটি নিয়ে রাজশাহী কোর্টের দিকে রওনা হয়। কোর্টে যাওয়ার পথে দুপুর ১২:১০ টায় সাহেব বাজার প্রেস ক্লাবের সামনে যানজটে পরেন। সে সময় ১ ছিনতাইকারী তার টাকার ব্যাগটি জোর করে ছিনিয়ে নিয়ে আলুপট্টির দিকে দৌঁড় দেয়। তিনিও ছিনতাইকারীকে অনুসরণ করে দৌঁড়াতে থাকেন।এরপর বাহাদুর রহমান উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে বোয়ালিয়া থানায় ১টি ছিনতাই মামলা রুজু করেন।মামলা রুজু পরবর্তীতে আরএমপি’র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)-এর নির্দেশে উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো: আরেফিন জুয়েলের তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: নূরে আলমের নেতৃত্বে বোয়ালিয়া থানা পুলিশের ১টি টিম ছিনতাইকারীদের গ্রেফতারের অভিযান শুরু করে। বোয়ালিয়া পুলিশের ওই টিম আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় আসামিদের ছবি সংগ্রহ করেন। এরপর ছিনতাইকারীদের পরিচয় সনাক্তের জন্য গত (১৮ই এপ্রিল) বিভিন্ন গণমাধ্যমে ছবি সহ সংবাদ প্রকাশ করা হয়,এবং ছিনতাইকারীদের ধরিয়ে দিতে আরএমপি’র পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়।

অবশেষে গতকাল (১৯শে এপ্রিল) রাত ৪:৩০ টায় অফিসার ইনচার্জ মো: সোহরাওয়ার্দী হোসেন, এসআই কিংকর লাল মন্ডল এবং তার টিম বোয়ালিয়া থানার পাঠান পাড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামি আব্দুর রাজ্জাকে আটক করেন। আটককৃত আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে বোয়ালিয়া মডেল থানা পুলিশের ওই টিম গতকাল সকাল ৮:০০ টায় নাটোর সদর থানার বলারিপাড়ায় অভিযান চালিয়ে অপর আসামি মো: রাজীব হোসেনকে আটক করেন। 

জিজ্ঞাসাবাদে আটককৃত আসামিরা তাদের সহযোগীদের সহায়তায় ছিনতাইয়ের কথা স্বীকার করে ও ছিনতাই করা টাকা গুলো তারা রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভিতরে ভাগ বাটোয়ারা করে নেয়।আটককৃত আসামিরা ঘটনার সাথে জড়িত মর্মে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

আসামিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলার ‍রুজু আছে বলে জানা যায় ,এবং অন্যান্য আসামিদের আটকের অভিযান অব্যাহত রয়েছে। আটককৃত আসামিদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানায় তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button