রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে কালো পতাকা মিছিল, আ’লীগকে বিদায় দিতে চাই: মিনু

শেখ হাসিনার পদত্যাগ, দ্বাদশ সংসদ নির্বাচন বাতিল, বেগম খালেদা জিয়ার মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার ২৭ জানুয়ারি বিকেলে দলীয় কার্যালয়ের সামনে রাজশাহী মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে কালো পতাকা মিছিল পূর্ব এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু হুসিয়ারি দিয়ে বলেছেন, অবৈধ হাসিনা সরকারের পতনের কোনো বিকল্প নেই। জনগণের ভোটাধিকার আদায় ও গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষে এই সরকারের পতন অনিবার্য হয়ে পড়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন অবৈধ আ’লীগ সরকার যে কোনো সময় ক্ষমতা থেকে বিদায় নেবে। কারণ ডামি নির্বাচনে ভোট বর্জনের মাধ্যমে জনগণ যে বার্তা দিয়েছে তা থেকে প্রতীয়মান হয়, এই সরকারের ক্ষমতা থেকে বিদায় নিতে আর বেশি সময় লাগবে না। ৭ জানুয়ারির নির্বাচন সম্পূর্ণভাবে বর্জন করেছে বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ। সরকারের এই পাতানো নির্বাচনে তারা সমর্থন না করে বিএনপি ও সমমনা দলের নির্বাচন বর্জনের আহ্বানে সাড়া দিয়েছে।

তিনি আরো বলেন, পুলিশ দিয়ে ও গায়ের জোরে নির্বাচন করেছে সরকার। কিন্তু জনগণ এই নির্বাচন বর্জন করেছে। জনগণ মনে করে, নির্বাচনে সরকার যত শতাংশ দেখাতে বলেছে ঠিক নির্বাচন কমিশন তত শতাংশ ভোটই দেখিয়েছে। ৭ জানুয়ারীর নির্বাচন ছিল না, ছিল আওয়ামী লীগের উৎসব। যার কারণে জনগণ এই নির্বাচন প্রত্যাখান করে ভোট দিতে যায়নি।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এড. এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সমাবেশে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ-বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী মহানগর বিএনপির সহ-সভাপতি নজরুল হুদা, সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক বজলুল হক মন্টু, যুবদল রাজশাহী মহানগরের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান জনি, মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক জরিনা ও মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি। এছাড়াও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে নেতাকর্মীরা কালো পতাকা নিয়ে অংশ নেন এবং সরকারের সমালোচনা করে বিভিন্ন ধরণের শ্লোগান দেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button