রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাবির হলগেটে তালা দিলেন ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদকঃ

সিট দখলে ব্যর্থ হয়ে এবার ডাইনিংয়ের খাবারে কটন বার্ড পাওয়ার অজুহাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হল গেটে তালা দিয়েছে হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

গতকাল (২৪ ফ্রেব্রুয়ারি) বৃহস্পতিবার হলের মূল ফটকে তালা লাগিয়ে দেয় তারা। এসময় হল প্রাধ্যক্ষকের পদত্যাগের দাবি জানিয়ে বিকেল চারটা পর্যন্ত হল গেট তালাবদ্ধ রাখেন নেতাকর্মীরা।

যদিও হল শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মী বলছেন, ডাইনিংয়ের খাবারে কটন বার্ড পাওয়ার ঘটনায় হলের সাধারণ শিক্ষার্থীরা হল গেটে তালা দিয়েছেন। তবে ছাত্রলীগেরই একাধিক কর্মী জানিয়েছেন এই তালা দেওয়ার বিষয়টি ‘পূর্ব পরিকল্পিত ভাবে করেছে। অবৈধভাবে থাকা কয়েকজন ছাত্রলীগ কর্মীকে হল থেকে নামিয়ে দেওয়ার বদলা হিসেবে এমনটা করা হয়েছে বলে তারা জানিয়েছেন ।

এদিকে বৈধ শিক্ষার্থীকে তার সিট থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে আসন্ন হল সম্মেলনে জিয়া হল শাখার সভাপতি পদপ্রার্থী রাশেদ মিয়ার বিরুদ্ধে।

এ বিষয়ে হলের এক আবাসিক শিক্ষার্থী জানায়, হলে আসন বরাদ্দ দেয়ার পর হল প্রসাশন আমাকে আমার বরাদ্দকৃত আসনে তুলে দেন। এদিন রাতে ছাত্রলীগ নেতা রাশেদ ভাই নিজে না এসে অন্যদের মাধ্যমে আমাকে হল থেকে নামিয়ে দেয়। এবং রাতে রাশেদ ভাই আমার সাথে দেখা করতে চেয়েও পরে আর দেখা করেন নি। আমি আমার মেস ছেড়ে দিয়েছি। এখন আমার থাকার জায়গা নেই।

অভিযোগের প্রেক্ষিতে এবং তালা দেওয়ার বিষয়ে জানতে চাইলে রাশেদ বলেন, আমি কোনো শিক্ষার্থীকে হল থেকে বের করে দেইনি। আর আজকের বিষয়টি নিয়ে হলের সাধারণ শিক্ষার্থীরা তালা দিয়েছেন। আমরা তাদের যৌক্তিক দাবিগুলোর সঙ্গে একাত্মতা পোষণ করে আন্দোলন করেছি।

এই বিষয় নিয়ে জানতে চাইলে, রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, হলরর বৈধ শিক্ষার্থীকে তার সিট থেকে নামিয়ে দেওয়ার অধিকার কোনো ছাত্রলীগ নেতা রাখেনা। হল শাখার দায়িত্বপ্রাপ্ত নেতার বিরুদ্ধে অভিযোগ যদি প্রমাণিত হয়, তাহলে আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব।

পরে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, প্রক্টর আসাবুল হক, হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক জাহিদুল ইসলাম ও শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া এসে হল প্রশাসনকে নিয়ে আলোচনায় বসেন।

আলোচনা শেষে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ সুজন সেন বলেন, হলের শিক্ষার্থীরা বেশকিছু অভিযোগ করেছে। এগুলো সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ২৭ ফ্রেব্রুয়ারি রবিবার আমাদের সঙ্গে বসতে চেয়েছেন। সেদিন বসে এই অভিযোগগুলোর সমাধান করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলে, আন্দোলনরত শিক্ষার্থীরা আমাদের ওয়াইফাই সমস্যা, সিট সমস্যা, ডাইনিংয়ে খাবারের মানের সমস্যাহ বেশ কিছু অভিযোগ জানিয়েছেন। আমরা হল কর্তৃপক্ষকে নিয়ে আগামী রবিবার এই সমস্যাগুলো সমাধানের বিষয়ে আলোচন বসবো।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button