রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে করোনায় মৃত্যু ১৬

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৮ জন আক্রান্ত এবং ২ জন মারা যান করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায়। এ ছাড়াও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৬ জন। গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে আজ শনিবার সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ৯ জনের বাড়ি রাজশাহী জেলায়। বাকিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ১ জন, পাবনার ৩ জন ও কুষ্টিয়ার ১ জন। নতুন মারা যাওয়াদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ২ জন নারী। এদের মধ্যে ৬ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ৪ জন। এ নিয়ে চলতি মাসে ১ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত রামেকের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯৮ জনে।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন। আজ শনিবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটের ৪৫৪ টি বেডের বিপরীতে ভর্তি আছেন ৫২৭ জন। আইসিইউতে ভর্তি আছেন ১৮ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন ৫২৭ জনের মধ্যে ২৫৮ জনের করোনা পজেটিভ রয়েছে। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮৯ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন রয়েছেন ৮০ জন।

রাজশাহীতে সামান্য কমেছে করোনাভাইরাস সংক্রমণের হার। ১৬ জুলাই শুক্রবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪০১ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ৮৫ শতাংশ কমেছে করোনা শনাক্তের হার যা ৩১ দশমিক ৯২ শতাংশ। এছাড়াও এ দিন রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে চাঁপাইনবাবগঞ্জ জেলার আরও ৬৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজেটিভ এসেছে ২২ জনের। শনাক্তের হার ৩১ দশমিক ৮৮ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button