রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

বিশ্ববিদ্যালয়ে চাকরির দাপটে করছেন অবৈধ কাজ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর পবা উপজেলা হরিয়ান ইউনিয়নে তিন ফসলি ধানি জমিতে করছেন পুকুর খনন। ভুক্তভোগী জমির মালিকরা অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছেন না। অদৃশ্য শক্তিবলয়ে সংশ্লিষ্ট মহল ম্যানেজ হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গতকাল ১৬ এপ্রিল সরেজমিনে গিয়ে দেখা যায়, পবা উপজেলার হরিয়ান ইউনিয়নে জয়পুর মাদ্রাসা মোড় এলাকায় ২০ থেকে ২৫ বিঘা জমিতে পুকুর খনন চলছে। পাহারায় রয়েছে নাম মাত্র ছাত্রলীগ।

জানা যায়, ২০-২৫ বিঘা জমিতে পুকুর খননের দ্বায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হলের ৩য় শ্রেনির কর্মচারি হানিফ। জমির মালিক খতিউল আলম ভাদুর নিকট থেকে মোটা অংকের অর্থ নিয়ে পুকুর খনন করছেন এই বিশ্ববিদ্যালয় নাম ব্যবহারকারি ছিচকে নেতা হানিফ।

হরিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিদ্দুল ইসলাম  বাচ্চু বলেন, জমির মালিকদের একটি পক্ষ থেকে থানা ও মতিহার জোনের ডিসিকে অভিযোগ দেওয়া হয়েছে। ইউএনও কে জানিয়েছি। তারা কোন পদক্ষেপ না নিলে সেখানে আমার কিছুই করার নাই।  কাটাখালী থানার ওসি বলছেন এটি আমার দেখার বিষয় নয়। এটি এমপি, ইউএনও মহোদয়কে জানানোর পরামর্শ দিয়েছি। জমির মালিক পক্ষ কোন অভিযোগ দিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমি কোন অভিযোগ পাইনি তবে শুনেছি।

ফোনে জানতে চাইলে হানিফ উচুঁগলায় বলেন, আমি খতিউল আলম ভাদু পক্ষ থেকে খনন করে দিচ্ছি যা পারেন করেন। এখানে ভাদুর ভাই মুক্তা, নাতী নাজাম, সোহাগ সহ প্রতিবেশি রফিক জড়িত আছে বলেও জানাগেছে। তারা সকলেই রাজশাহীর এক বিতর্কিত সাংবাদিক নেতার আত্মীয় স্বজন বলে তারা দাবি করেন। তিনি আরো বলেন, আজ সকাল থেকে পুকুর খননের সময় অনেক জন সাংবাদিক এসেছে তারা সবাই আমাদের নিকট থেকে সুবিধা নিয়েছে। কেউ নিউজ করবে না। এছাড়াও তিনি বলেন, স্থানীয় প্রশাসনকে আমরা ম্যানেজ করেছি আপনারা চেষ্টা করে দেখুন পারলে বন্ধ করুন।

প্রশ্ন হচ্ছে তাহলে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগীরা কোথায় যাবে? কার কাছে বিচার প্রার্থনা করবেন। একটি পুকুর খননে পাশের জমি মালিকদেরও ক্ষতি হচ্ছে।

এ ঘটনায় কথা বলতে ইউএনও লসমী চাকমাকে একাধিকবার ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।তবে পুকুর খননের মাটিতে যে পরিমান রাস্তা নষ্ট হয়েছে পুরো রাস্তা ঝুঁকির মুখে পড়েছে তাতে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা রয়েছে। এই সকল অনিয়ম বন্ধ সহ হানিফ কে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন স্থানিয়রা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button