দূর্গাপুরপুঠিয়ারাজশাহীসংবাদ সারাদেশ

পুঠিয়া ও দূর্গাপুরের পুলিশের নামে মামলা

নিজস্ব প্রতিবেদকঃ

এবার রাজশাহীতে পুলিশ সদস্যের বিরুদ্ধে ঘুষের অভিযোগ এনে আদালতে মামলা করলেন একজন আইনজীবী। ২৫ নভেম্বর বৃহস্পতিবার রাজশাহী জেলার সিনিয়র স্পেশাল ও দায়রা জজ আদালতে মামলাটি করেন রাজশাহী বারের আইনজীবী সাদেক মিয়া। এই মামলাটি আদালত পিবিআইকে তদন্তের প্রতিবেদনের নির্দেশ দিয়েছেন বলে প্রাথমিক ভাবে জানাগেছে ।

এই মামলায় আসামি করা হয়েছে জেলার বানেশ্বর পুলিশ বক্সের ট্রাফিক পুলিশের কর্মকর্তা অভিজিৎ সরকার এএসআই সাইফুল ইসলাম ও দূর্গাপুর থানার পুলিশ কনস্টেবল হেলাল উদ্দিন ও খোরশেদ আলম নামের পুলিশ সদস্য।

মামলার এজাহারে বাদি উল্লেখ করেছেন, এই বছরের ২০ নভেম্বর দুপুর ১২টার সময় মামলার বাদি অ্যাডভোকেট সাদেক মিয়া তার চাচাতো ভাই মেহেদী হাসানকে নিয়ে মোটরসাইকেল নিয়ে প্রয়োজনীয় কাজে বের হন। তারা দূর্গাপুর থানার মোড়ের নব প্রস্তাবিত ইসলামী ব্যাংকের সামনে গেলে ট্রাফিক পুলিশ তার মোটরসাইকেলের গতিরোধ করেন এ সময় ট্রাফিক পুলিশ মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চাইলে তারা কাগজ দেখান।

বাদি তার মোটরসাইকেলের বৈধ কাগজ প্রদর্শন করলেও আসামিরা বাদির কাছে দুই হাজার টাকা দাবি করেন বলে বাদি মামলায় উল্লেখ করেছেন। বাদী আইনজীবী পরিচয় দিলে বাদি এবং পুলিশ সদস্যের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বাদি ও আসামিদের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হলে আসামিরা বাদী ও তার ভাইকে শররীক লাঞ্চিত করে মোটরসাইকেল কেড়ে নেয় বলে অভিযোগে উল্লেখ করেছেন বাদি।

এই মামলার এজাহারের সূত্রে জানা যায়, বাদিকে ঘাড় ধাক্কা দিয়ে টেনেহেচড়ে থানায় নিয়ে হাজতে বন্ধ করে রাখা হয়। বাদি তার মোবাইল ফোনে দূর্গাপুর থানার ওসির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে আসামিরা বাদির মোবাইল ফোন কেড়ে নেয় সেই সময়। এলাকায় এমন ঘটনা জানাজানি হলে সাধারণ লোকজন থানা ঘেরাও করেন সেই সময় । পরে জনগনের তোপের মুখে পুলিশ বাদীকে ছেড়ে দেন বলেও উল্লেখ রয়েছে।

এই মামলার বাদি অ্যাডভোকেট সাদেক মিয়া জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোক হয়ে একজন আইনজীবীর সঙ্গে এমন অশুভ আচরণ করা কোনোভাবেই শোভনীয় নয়। তিনি বলেন, আমি আমার পরিচয় দেওয়ার পরেও পুলিশরা আমাকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন । তিনি বলেন ২২ নভেম্বর আমি থানায় মামলা করতে গেলে দূর্গাপুর থানার ওসি সেই মামলা গ্রহণ করেননি অজ্ঞাত কারণে। পুলিশের সাথে এমন ধস্তা ধস্তির ঘটনা অশুভনীয় ভাবে দেখছেন দূর্গাপুর বাসি। অনেকেই বলছেন এই ঘটনা থানাতেই সুরহা করা দরকার ছিল। তবে কি কারণে সেটি হয়নি সেটি খতিয়ে দেখা দরকার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button