পবারাজশাহীরাজশাহী সংবাদ

পবা উপজেলার নির্বাচন উপলক্ষে আরএমপির নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টারঃ

এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ২৮ নভেম্বর রাজশাহী মহানগরীর পবা উপজেলার দর্শনাপাড়া, হুজুরীপাড়া, হড়গ্রাম, হরিপুর, দামকুড়া, পারিলা ও বড়গাছি ইউনিয়ন পরিষদের সাধারন নির্বাচন উপলক্ষে রাজশাহী মহানগর বোয়ালিয়া, বেলপুকুর ও কাটাখালী থানা ব্যতিত এলাকার ৬৮টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন সচিবালয় ঢাকার স্মারক নং-১৭.০০.০০০০.০৭৯.৪১.০৩৯.২১.-৫০৯ তারিখ-১৪ নভেম্বর অনুসরণে উক্ত নির্বাচন  উপলক্ষে নির্বাচনী এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষা, ভোট কেন্দ্রের নিরাপত্তা ও সাধারণ জনগণের নির্বিঘ্নে চলাচলের নিমিত্তে আগামী ২৭ তারিখ দিবাগত রাত ১২.০০ টা হতে ২৮ তারিখ রাত ১২.০০ টা পর্যন্ত রাজশাহী মহানগরী এলাকায় বোয়ালিয়া, বেলপুকুর ও কাটাখালী থানা ব্যতিত ট্রাক ও পিকআপ যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এ ছাড়া ২৬ নভেম্বর দিবাগত রাত ১২.০০ টা হতে ২৯ নভেম্বর রাত ১২.০০ টা পর্যন্ত রাজশাহী মহানগরীর উল্লেখিত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

অনুরুপভাবে নির্বাচন কমিশন সচিবালয়, ঢাকার স্মারক নং-১৭.০০.০০০০.০৭৯.৪১.০৩৯.২১.-৫০৮ তারিখ-১৪ অনুসরণে আগামী ২৭ তারিখ দিবাগত রাত ১২.০০ টা হতে ২৮ তারিখ রাত ১২.০০ টা পর্যন্ত সংশ্লিষ্ট পৌর এলাকায় কতিপয় নৌ-যান যথা-লঞ্চ, ইঞ্জিন চালিত সকল ধরনের নৌ-যান, স্পীড বোট চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এ নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট রির্টানিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনী এজেন্ট, দেশী বিদেশী পর্যবেক্ষকদের  (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশী বিদেশী সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরী কাজে যেমন- এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এতদ্ব্যতীত জাতীয় মহাসড়ক, বন্দর  ও জরুরী পণ্য সরবরাহসহ  অন্যান্য জরুরী প্রয়োজনে উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া জনসাধারণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে নৌ-যান ও দূর পাল্লার নৌ-যান চলাচলের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button