রাজশাহী

 নিরবে রাজশাহীতে  বাড়ছে করোনা রোগী

ফারুক আহম্মেদঃ

শুধু অসতর্কতার কারনে শান্তি নগরি রাজশাহীতে প্রতি নিয়ত করোনা রোগীর সংখ্যা দিনের পর দিন বেড়েই চলেছে। তবে এই সকল সকল রোগী সরকারের হিসেবের খাতায় উঠেছে কি না সেটি নিয়ে সংশ্রয় সুশিল সমাজ।

এই নিয়ে অনেকেই বলছেন এটির জন্য পূর্বে থেকেই কঠোর ব্যবস্থার ঘাটতি ছিল। আর তার ফল পোহাতে হচ্ছে এখন রাজশাহী বাসিকে। ইচ্ছে করলেই এখন তা আর নিয়ন্ত্রনে আনা সম্ভব হচ্ছেনা বলেও মন্তব্য করেছেন অনেকেই। অনুসন্ধানে জানা গেছে যে সংখ্যক ব্যক্তি এই মহামারি করোনায় আক্রান্ত হয়েছে তার ২০ভাগ মানুষ নিজের বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। এর কারন খুঁজতে গিয়ে বেরিয়ে আসে চিকিৎসকদের অবহেলা আর বিভিন্ন অজুহাতের কারন।

আর এই অবহেলার কারনেই সেই সকল ব্যক্তিরা নিজের মত করে চিকিৎসা নিচ্ছেন বাড়িতে। অনেকেই জানেন না তার হয়ত করোনা হয়েছে। জ্বর নিয়ে সে চিন্তিত ও নয় , বরং সে সরকারি হাসপাতালে না গিয়েই ভালো রয়েছেন বলেও মন্তব্য করেছেন। নিজে থেকেই সরকারের সকল নিয়ম মানছেন রয়েছেন আই সোলেশনে।

এদের সরকারের হিসেবে না আসার মুল কারন হচ্ছে নিজের বাসায় বসে চিকিৎসা। রাজশাহী অঞ্চলে এই মহামারি করোনা যেন আর বিস্তার করতে না পারে সেটি নিয়ে সংশ্লিষ্ট মহলের জটিল তদারকি করার আহ্ববান জানিয়েছেন সংশ্লিষ্ট মহল। সেই সাথে চিকিৎসকদের অবহেলার বিষয়টিও খতিয়ে দেখা জরুরি বলে মনে করছেন সুশিল সমাজ।

 

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button