নওগাঁরাজশাহী

নওগাঁ-আত্রাইয়ে জ্ঞান ও মেধা ভিত্তিক নেতৃত্ব গড়তে ছাত্রলীগের লিখিত পরীক্ষা

রাণীনগর প্রতিনিধি: জ্ঞান ও মেধা ভিত্তিক দক্ষ নেতৃত্ব গড়ে তুলতে রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকান্ডের উপর রাণীনগর ও আত্রাই উপজেলার ছাত্রলীগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে রাণীনগর মহিলা অনার্স কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। নওগাঁ- ৬ (আত্রাই-রাণীনগর) আসনের এমপি মো: ইসরাফিল আলম এর ব্যক্তিগত ও ব্যতিক্রম উদ্যোগে লিখিত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিভিন্ন ক্লাস পরীক্ষার মতোই একশ নাম্বারের দুই ঘন্টার পরীক্ষায় ৭ টি প্রশ্নের মধ্যে ৫ টির উত্তর দেয়ার সুযোগ দেয়া হয়। বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত চলমান পরীক্ষার প্রতিটি প্রশ্নের পূর্ণমান ছিল ২০। রাণীনগর ও আত্রাই উপজেলার প্রায় দুইশ জন ছাত্রলীগের নেতাকর্মী এ পরীক্ষায় অংশ গ্রহণ করে বলে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য মো: আসাদুজ্জামান আসাদ জানিয়েছেন ।

পরীক্ষা হল পরিদর্শন শেষে ইসরাফিল আলম এমপি বলেন,এ দেশের প্রতিটি পেশায় শিক্ষা মূলক প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। কিন্তু রাজনীতিই একমাত্র পেশা যেটিতে শিক্ষা প্রশিক্ষণের কোন ব্যবস্থা নেই। আগামী দিনে রাজনীতিতে যারা নেতৃত্ব দেবে তাদেরকে জ্ঞান ও মেধা ভিত্তিক একটা মূল্যবোধে দাড়াতে হবে। অশিক্ষা দূর্বল নেতৃত্ব দিয়ে একটি রাষ্ট্রের উন্নয়ন কার্যক্রম সুষ্ঠু ভাবে পরিচালনা করা সম্ভব নয়। তাই বাংলাদেশের ছেলে-মেয়েরা আগামীতে বৈষিক চ্যালেঞ্জ মোবাবেলা করে দক্ষ নেতৃত্ব হিসেবে গড়ে উঠতে পারে সেই লক্ষ্যে আমার নির্বাচনী এলাকার দুই উপজেলার ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকান্ডের উপর লিখিত পরীক্ষার ব্যবস্থা

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button