দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দূর্গাপুরে অবৈধ পুকুর খননের খবর প্রকাশ করায়, প্রকাশ্যে সাংবাদিক কে প্রাণ নাশের হুমকি

জীবন আলী সবুজ / কোরবানঃ

রাজশাহীর দূর্গাপুরে অবৈধ পুকুর খননের খবর একাধিক ভাবে  প্রকাশ করায়, দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সাভপতিকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এই  নিয়ে দুর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি বাদী হয়ে দূর্গাপুর থানা ও দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানাগেছে , দূর্গাপুর উপেজলায় তিন ফসলি জমিতে অবৈধ পুকুর খননের তথ্য সংগ্রহের উদ্দেশ্যে আজ রবিবার ১০জানুয়ারি দুপুর ১২ টার দিকে দূর্গাপুর উপজেলার তেবিলা উচ্চ বিদ্যালয় মাঠের দক্ষিন পার্শ্বে পাকা রাস্তার উপর পৌছা মাত্র চট্রগ্রাম থেকে আসা ভেকু দালাল মোশারফ,ভাড়াটিয়া রেজাউল করিম, জিয়া, জহুরুল ইসলাম, ও জাহাঙ্গীর মাস্টার সহ আরো ৬/৭ জন মোশারফের গুন্ডা বাহিনী দেশীয় ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হইয়া চারিদিক থেকে পথ অবরোধ করে ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করে  বলে তোরা কিসের সাংবাদিক তোদের কলম ধরার হাতের ব্যবস্থা করছি।

 তারা বলেন আমাদের পুকুর খনন কাজে যদি বাধা দিতে আসিস বা কোন তথ্য সংগ্রহ করতে আসিস তাহলে তোদেরকে  শেষ করে ফেলবো বলে ভয়ভীতি ও হুমকি প্রদান করেন। এই সময় তাদের কথায় প্রতিবাদ করিলে তারা সাংবাদিকদের  ছবি মোবাইলে তুলিয়া বলে তোদের বিরুদ্ধে থানা আদালতে চাঁদাবাজির অভিযোগ দিবো। সাংবাদিক গন  তাৎখনিক রাজশাহী জেলা প্রশাসক কে উক্ত বিষয় অবগত করলে তিনি লিখিত অভিযোগ দিতে বলেন।

 জেলা প্রশাসকের কথায় সাংবাদিক জীবনআলী সবুজ বাদী হয়ে  দুর্গাপুর থানায় ও দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। এই ব্যপারে দুর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি জীবন আলী সবুজ (কোরবান) এর সাথে কথা বলা হলে তিনি বলেন, অবৈধ পুকুর খননের ভেকু দালাল মোশারফের নামে অবৈধ পুকুর খননের খবর প্রকাশিত হওয়ায় এবং রবিবার অবৈধ পুকুর খননের তথ্য সংগ্রহের জন্য তেবিলা গেলে ভেকু মোশারফ ও তার গুন্ডা বাহিনী আমাকে  প্রান নাশের হুমকি দেন।

ভেকু দালাল মোশারফের সাথে কথা বলা হলে তিনি বলেন উপরে সকল কে বলেই আমি পুকুর খনন শুরু করেছি  তিনি  বলেন, তিনি স্থানিয় সংসদ ও জেলা প্রশাসকের নাম ব্যবহার করছেন বলেও অভিযোগ উঠেছে। অভিযোগের  বিষয়ে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসমত আলী বলেন, দুর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতিকে হুমকি ধামকি নিয়ে একটি অভিযোগ পেয়েছি এই বিষয়ে  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

ভেকুর দালাল মোশারফের বিষয় নিয়ে ধরমপুর গ্রামের ডজন ব্যক্তি অভিযোগ করে বলেন গত ৪ বছর ধরে এই মোশারফ এলাকার আবাদি জমি নষ্ট করে পুকুর খননের কাজে লিপ্ত হয়েছে এই এলাকাতে রয়েছে তার ভয়ংকর বাহীনি। জানতে চাইলে মুঠো ফোনে মোশারফ বলেন আমার সাথে বাড়াবাড়ি করলে আমি সকলের নামেই চাঁদাবাজি মামলা করব। মোশারফের এমন মন্তব্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রাজশাহীর সাংবাদিক সমাজের একাধিক সিনিয়র সাংবাদিক বৃন্দ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button