দূর্গাপুররাজশাহী

দুর্গাপুরে ওরশের নামে মাদক সিন্ডিকেটের প্রস্তুতি- রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা

বিশেষ প্রতিনিধিঃ

দুর্গাপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের পাইকড়তলী গ্রামের মৃত অমেসের কবরে গানবাজনার নামে মাদকের আখড়ার প্রতিবাদে ফুঁসে উঠেছে স্থানীয়রা। এটি বন্ধের জন্য বুধবার দুপুরে রাজশাহীর পুলিশ সুপার বরাবর একটি লিখিত আবেদন জমা দিয়েছে স্থানীয়রা। লিখিত আবেদনে তারা উল্লেখ করেন এই আখড়ায় গতবছর গানবাজনার নামে কুকীর্তি করতে যেয়ে পুলিশের বাধার মুখে পন্ড হয়ে যায়। ২৯ অক্টোবর শুক্রবার থেকে তারা আবারো এই গানবাজনার নামে কুকীর্তি করার প্রস্তুতি নিয়েছেন। সামনে এস এস সি পরীক্ষার্থীদের বিড়ম্বনার কথা ও উল্লেখ করেন আবেদনে।

এই গানবাজনার বিষয় নিয়ে এলাকায় এখন থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে গাজাড়ুরা আসতে শুরু করেছে। এই সকল গাজাড়ুদের মধ্যে অনেকেই গাজা বিক্রয়ের উদ্দেশ্যে এসেছেন এই পাইকড় তলীতে। স্থানীয়দের দাবি এই গ্রামে একজন মানুষ ছিলেন তার নাম অমেস উদ্দিন তিনি সাধারণ একজন ব্যক্তি ছিলেন হটাৎ তার মৃত্যুর পর তার ছেলে মকছেদ তার বাবার কবরে এই গান নামের মাদকের আসরের আয়োজন করেন। এই গাননামের আয়োজনে ভাড়াটিয়া মেয়ে মানুষ থেকে শুরু করে এমন কোন নেশাজাত দ্রব্য নেই যে সেখানে বিক্রয় হয়না। সরকার যখন মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহন করেছে তখন কিভাবে মকছেদের মত মাদক সেবিরা গান নামের আয়োজন করে আইনকে অবমাননা করছে।

স্থানীয় সরকার দলীয় পরিচ্ছন্ন নেতা কর্মীরা এটি বন্ধের জন্য জোর দাবি জানিয়ে বলেন এই আয়োজন যদি বাস্তবে হয় তাহলে কোন ভাবেই এই মাদকের রফা দফা ও নারীদের নিয়ে ফুর্তী ঠেকানো যাবেনা। কোন ভাবেই যেন এই পাইকড় তলীর মাটিতে এমন আয়োজন না হয় সেটিকে বাস্তবে রুপ দিতে প্রশাসনের প্রতি দাবি জানান। দুর্গাপুর উপজেলার একজন চিহ্নিত মাদক সেবী হিসেবে পরিচিত এই মকছেদ আলী। মকছেদ আলীর বিরুদ্ধে মাদক সেবন বহন সহ নানা অভিযোগ রয়েছে যা সামান্য তদন্ত করলেই বেরিয়ে আসবে। ভুঁই ফোঁড় আখড়া করে যদি গানবাজনা হয় সেখানে বড় ধরনের দুর্ঘটনার আশংকা রয়েছে।

স্থানীয় আওয়ামীলীগ নেতা বলেন আমরা সত্য ঘটনা প্রশাসনকে লিখিত ভাবে অবগত করেছি এর পরে কোন দুর্ঘটনা ঘটলে এর দায়ভার প্রশাসনকেই নিতে হবে। আর মাত্র ১৮ দিন পর এস এস সি পরিক্ষা যে সময় কমলমতী শিক্ষার্থীরা তাদের পড়াশোনা নিয়ে ব্যস্ত ঠিক সেই সময় এই আখড়ার আবির্ভাব হতে যাচ্ছে। এই বিষয়টির কতটুকু যুক্তি রয়েছে সেটিও প্রশ্ন বিদ্ধ। তবে পুলিশ সুপারেরপাশাপাশি জেলা প্রশাসকের জরুরি পদক্ষেপ গ্রহনের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button