পবারাজশাহীরাজশাহী সংবাদ

খড়খড়ি হাটে অতিরিক্ত খাজনা গ্রহণ সহ সরকারি জায়গায় ঘর তৈরির অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর উপকন্ঠ খড়খড়ির হাট ইজারাদারের খাজনা গ্রহন ও সরকারি জায়গায় ঘর তৈরির ঘটনা নিয়ে ঐ এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বসা এই বাজারে প্রতিদিন লক্ষাধীক টাকার খাজনা উত্তোলন হয়। তবে খাজনা আদায় নিয়ে ক্রেতা বিক্রেতাদের অভিযোগের শেষ নেই।

কোন প্রকার রসিদ ছাড়া অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ খড়খড়ি বাজারে আসা ক্রেতা বিক্রেতাদের। অপর দিকে বাজারের পাশে রামচন্দ্রপুর ভুমি অফিসের গেটেই সরকারি জায়গা দখল করে পাকা ঘর নির্মান করছেন ব্যবসায়ি মতিন। বৈধ কোন কাগজ দেখাতে পারেনি মতিন। তার দাবি সেই জায়গা তাকে লিজ দিয়েছেন উপজেলা সহকারি কমিশনার ভুমি ।

পাশাপাশি দুটি অভিযোগের বিষয়ে জানতে চাইলে এমন  ঘটনার ঘোর প্রতিবাদ জানান পারিলা ইউনিয়নের চেয়ারম্যান সাঈদ আলী। সাঈদ আলী গণমাধ্যম কর্মীদের বলেন, হাটের অতিরিক্ত অর্থ আদায় ও হাটের পাশে সরকারি জায়গায় মতিন নামের ব্যক্তির ঘর তৈরির বিষয়ে একাধিক অভিযোগ এসেছে তার নিকট। তিনি বলেন বিষয় গুলো নিয়ে আমি বিব্রতকর অবস্থায় পড়েছি।

তিনি আরো বলেন, যেহেতু বিষয় গুলো দেখ ভালের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার ভুমি রয়েছেন তাদেরকে ব্যবস্থা গ্রহণের জন্য আমি আহব্বান করছি। হাটের অতিরিক্ত  খাজনা গ্রহন ও ঘর তৈরির ঘটনা নিয়ে ঐ এলাকা বাসির মাঝে উত্তেজনা বিরাজ করছে।

স্থানিয় একাধিক ব্যক্তি এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বলেন, কি এমন অলৌকিক ক্ষমতা তাদের যে  কারণে এমন অনিয়ম বন্ধ হচ্ছেনা। স্থানিয়রা বলেন যে কোন সময় স্থানিয়দের সাথে হাট ইজারাদার ও অবৈধ ঘর তৈরির সাথে জড়িতদের প্রকাশ্যে  বিভেদের সম্ভাবনা রয়েছে।

জানতে চাইলে পবা উপজেলার সহকারি কমিশনার ভুমি বলেন, কোন ভাবে এমন অনিয়ম হতে দেওয়া হবেনা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঠো ফোনে বলেন, হাটের বিষয়টি  আমার নিকট অভিযোগ আকারে এসেছে তবে ঘর তৈরির বিষয় আমি কোন অভিযোগ পাইনি। তবে দুটি অভিযোগের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান  তিনি।

হাটের অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে জানতে হাট ইজারাদার এমদাদুলকে একাধিক বার মুঠো ফোনে ফোন দিলেও তাকে পাওয়া যায়নি। তবে এমদাদুলের ব্যবসায়িক অংশীদার  নবী নামের ব্যক্তি মুঠো ফোনে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন সেই সাথে দেখা করতে বলেন।   

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button