রাজশাহীরাজশাহী সংবাদ

ওসি মাহবুবের তৎপরতায় অবৈধ পুকুর খনন কারির ২লক্ষ টাকা জরিমানা 

স্টাফ রিপোর্টারঃ 


রাজশাহী মহানগরীর দামকুড়া থানার অফিসার ইনচার্জ মাহবুব আলমের  নেতৃত্বে  ২৫ জানুয়ারি গভীর রাতে দামকুড়া থানার শিতলাই বাথান বাড়ী এলাকায় অবৈধ পুকুর খননের বিরুদ্ধে অভিযান পরিচালনা হয়। এ সময় পুকুর খননের মুল কারিগর হাবিবুর রহমান হাবিব (৩৩) কে মোবাইল কোর্টের মাধ্যমে দুই লক্ষ টাকা অর্থ দন্ড করা হয়।

জানা যায় ২৫ জানুয়ারি গভীর রাতে সরকারি নিয়ম অমান্য করে পুকুর খননের বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে দামকুড়া থানার অফিসার ইনচার্জ মাহবুব আলম অবগত হন। পরে এস আই গোলাম মোস্তফা, আতিকুর রহমান, বজলুর রসিদ সহ টহলরত টিম নিয়ে ওসি নিজেই অভিযান পরিচালনা করেন। সেখানে পবা উপজেলা সহকারি কমিশনার ভুমির মাধ্যমে এই অর্থ দন্ডকরেন। ডামকুড়া থানার একটি সুত্র জানায় ওসি সাহেব পূর্বেও হুঁশিয়ারি দিয়েছেন যেন সরকারি নিয়ম অমান্য করে এমন অবৈধ পুকুর খনন যেন না করা হয়।

সুত্রটি বলেন ওসি মাহবুব আলম দামকুড়া থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করার পর থেকেই এই থানা এলাকায় অপরাধ প্রবণতা কমতে থাকে। বিশেষ করে মাদক নির্মুলের ক্ষেত্রে তার ভূমিকা অপরিসীম। আরএম পির সূত্র অনুসারে মাহবুব আলম পুলিশে যোগদান করার পর থেকেই দক্ষতা ও চৌকস মনোভাবের প্রমান দেন এই পুলিশ কর্মকর্তা। তিনি দামকুড়া থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগদানের পূর্বে বোয়ালিয়া মডেল থানার ইন্সপেক্টর তদন্ত হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

তিনি ছাত্র জীবনেও একজন মেধাবী ছাত্র হিসেবে পরিচিত লাভ করেছিলেন। তিনি দামকুড়া থানা এলাকায় সাধারণ মানুষদের মাঝেও পুলিশের প্রতি আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। দামকুড়া থানার একজন এস আই বলেন ওসি সাহেব এমন চৌকস পুলিশ অফিসার যে তিনি জানেন কিভাবে অপরাধীকে পাকড়াও করতে হয়। শুধু তাই নয় তিনি বিভিন্ন সময় থানার অফিসারদের বিভিন্ন উপদেশ মুলক পরামর্শ দিয়ে থাকেন।

তার উপদেশে দামকুড়া থানা আর এম পির পরিচ্ছন্ন থানা হিসেবে পরিচিতি পেতে বসেছে। তবে সব কিছুর মুলে রয়েছেন আর এম পির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক যিনি নিজের পরিবারের মত করে আর এম পির ১২টি থানাকে সঠিক নির্দেশনা দিয়ে এই রাজশাহী মহানগরীকে শান্তির নগরীতে পরিনত করেছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button