রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

এবার জরিমানা গুনল রাজশাহীর কাঁচা আম জিলাপির দোকান মালিক

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মহানগরীতে উপশহর নিউমার্কেট এলাকায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ভেজাল খাদ্য বিরোধী অভিযান পরিচালনা করেছে।

ঘটনাসূত্রে জানা যায়, উপশহর নিউ মার্কেট এলাকায় রসগোল্লা মিষ্টি দোকান কাঁচা আমের জিলাপি তৈরী করে ব্যাপক আলোচনায় আসে। কিন্তু তারা জিলাপিতে ময়দা, মসুরডাল, মুগডালসহ বিভিন্ন প্রকার পাউডার ও রাসায়নিক কালার ফুড গ্রেইন ব্যবহার করে জিলাপি তৈরী করছিলো।

মহানগরীর সাধারণ ভোক্তা ও নাগরিক সমাজের এমন মৌখিক অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার ১৫ এপ্রিল, ২০২২ রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ আরেফিন জুয়েল এর সার্বিক তত্ত্বাবধানে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী পরিচালক বিএসটিআই রাজশাহী জনাব দেবব্রত বিশ্বাস, সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, রাজশাহী জনাব হাসান আল-মারুফের নেতৃত্বে অফিসার ফোর্সসহ রসগোল্লা নামক মিষ্টির দোকানে যৌথ অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে অভিযোগের সত্যতা পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে জিলাপিতে আমের বিষয়ে দোকান মালিক জানান, আমের তৈরী জিলাপিতে খুবই সামান্য পরিমাণ গাছ থেকে ঝড়ে-পরা ছোট আমের পেস্ট ব্যবহার করে। তারা যে জিলাপি তৈরী করে তা প্রচারণার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

এ সময় রসগোল্লা দোকানের মালিক, গোয়েন্দা পুলিশের কর্মকর্তা, বিএসটিআই কর্মকর্তা, জাতীয় ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা, সাধারণ জনগন, আগত ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সামনে তার ভুল স্বীকার করেন।

তারা ভবিষ্যতে এরুপ অন্যায় অপরাধ করবে না বলেও স্বীকারোক্তি প্রদানপূর্বক ক্ষমা প্রার্থনা করে।

রসগোল্লা দোকানের মালিক তার অপরাধমূলক কর্মকান্ডের জন্য ক্ষমা প্রার্থনা করায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৫ ধারার অপরাধ হওয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, রাজশাহী এর সহকারী পরিচালক হাসান আল-মারুফ অপরাধ বিবেচনা করে রসগোল্লা দোকান মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

রাজশাহী মহানগর এলাকাকে অপরাধ মুক্ত, ভেজাল খাদ্যদ্রব্য নিয়ন্ত্রণ ও ভেজাল খাদ্যপণ্য বিক্রয় নির্মূল করার লক্ষে রাজশাহী মহানগর পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক এর নির্দেশনায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button