রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

এই প্রথমবার আমাজনে চাকরি পেলেন রাবি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদকঃ

এই প্রথমবার আমাজনে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী রাফসান জানি অন্তর। তিনিই প্রথম রাবি থেকে আমাজনে চাকরি পেলেন।

রাফসান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী।

গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) তার নিয়োগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক শামীম আহমেদ।

অধ্যাপক শামীম আহমেদ বলেন, অন্তর আমাকে ফোন করে জানিয়েছে সে লুক্সেমবার্গে আমাজনের ইউরোপিয়ান হেড কোয়ার্টারে ‘বিগ ডাটা বেসড আরএন্ডডি’তে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন।

অধ্যাপক শামীম আরো বলেন, ‘আমার কাছে এই পৃথিবীতে সবচেয়ে আনন্দঘন মুহূর্তগুলো হচ্ছে যখন আমি আমার সন্তান কিংবা আমার ছাত্রছাত্রীদের কোনো সাফল্যের সংবাদ পাই। বিশ্বের অন্যতম টেক জায়ান্ট আমাজনে আমাদের বিভাগের পক্ষ থেকে প্রথম পদচিহ্ন একে দেওয়ার জন্য রাফসান জানি অন্তরকে অভিনন্দন।

এসময় অনুভূতি জানতে চাইলে রাফসান জানি অন্তর বলেন, আমার লাইফে প্রথমবারের মতো প্রথম কিছু হলে সেটা একটা আলাদা ভালোলাগা। আমার এ সফলতার পেছনে আমার পরিবার এবং শিক্ষকদের অবদান অনস্বীকার্য। সব মিলিয়ে অনেক ভালো লাগছে।

উল্লেখ্য”(রাবি) শিক্ষার্থী রাফসান জানি অন্তর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ২০১৯ সালে স্নাতক শেষ করে স্যামসাং বাংলাদেশ- এ সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিয়েছিলেন। খুব অল্প সময়েই তিনি সেখানে নিজের মেধা আর দক্ষতার প্রমাণ রাখতে কঠোর পরিশ্রম করেছিলেন। এখন তার সুফল পেয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button