মোহনপুররাজশাহী

ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে ইউপি সদস্যের আত্মহত্যা

মোহনপুর প্রতিনিধিঃ রাজশাহীর মোহনপুর উপজেলায় আব্দুল আজিজ (৫০) নামে এক ইউপি সদস্য ঋণের দায়ে আত্মহত্যা করেছেন। বুধবার সকালে উপজেলার জাহানাবাদ ইউনিয়নের হাজরাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল আজিজ একই এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, সংসারে অভাব অনটন ও ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ চালানোর কারনে বিভিন্ন এনজিও দাদন ব্যবসায়ীর কাছে ঋণ নিয়েছিলেন। কথা ছিল সময়মত তিনি তার দেনা পরিশোধ করবেন। কিন্তু সময়মত ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে লোক লজ্জার ভয়ে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান এমাজ উদ্দিন খান বলেন, আব্দুল আজিজ ঘটনার দিন রাতে বাড়ি থেকে ৪০০ মিটার দূরে জনৈক আমজাদ হোসেনের পুকুর পাড়ে গভীর নলকুপের পাশে একটি সিন্দুরী গাছে রশি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। পুলিশ এ খবর পেয়ে সকাল ৮ টার সময় গাছ থেকে ঝুলন্ত মরদেহ নামিয়ে থানায় নেয়।

তার ভাতিজা মেহেদী হাসান জানান, সংসারে চাহিদা মেটাতে তার চাচা বিভিন্ন এনজিও, দাদন ব্যবসায়ীর কাছে সুদে ঋণ নিয়েছিলেন। টাকার জন্য এনজিও কর্মী ও দাদন ব্যবসায়ী তাদের বাড়িতে আসেন। তার চাচা ঋণের টাকা পরিশোধ করতে পারেননি। তাই কাউকে না জানিয়ে তার এ পথ বেছে নেন।

মোহনপুর থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন, ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে ওই ইউপি সদস্য আত্মহত্যা করেছেন বলে তার পরিবারের সদস্যদের কাছ থেকে জানা গেছে। তবে একটি অপমৃত্যুর মামলা হয়েছে। লাশটি ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্ত শেষে মরদেহটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button