রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

অভিযোগের বোঝা মাথায় নিয়েই চলছে বিসিকে পুকুর ভরাট

স্টাফ রিপোর্টারঃ 

রাজশাহীতে অভিযোগের বোঝা মাথায় নিয়েই রাজশাহী বিসিক শিল্পনগরীতে চলছে রাতের আধারে পুকুর ভরাট। তবে এই নিয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষথেকে নিষেধ করা হলেও তা মানছেনা বিসিকের আমেনা সিল্কের মালিক বাবু ।

বিস্তারিত ভিডিওতে দেখুন

https://youtu.be/LNpLNrEA1Sk

 

অভিযোগ উঠেছে রাজশাহী বিসিক শিল্পনগরীর উত্তরের শেষ সিমানা সংলগ্ন পুকুর ভরাট করতে ব্যস্ত হয়ে উঠেছেন আমেনা সিল্কের প্রোপাইটর বাবু। স্থানীয়রা গনমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন এই জায়গাটি পুকুর হিসেবেই দীর্ঘদিন মাছ চাষ করছেন স্থানীয় বাসিন্দা রেজা।

তবে রাতের আধারে ট্রাকে করে বালু নিয়ে ভরাট করার মত ঘটনায় রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষথেকে বাধা দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন সিটি কর্পোরেশনের একটি সুত্র। সুত্রটি বলেন আমরা জানতে পেরে গত সপ্তাতেই বিসিক কর্মকর্তাকে অবগত করেছি বিষয়টি। জানতে চাইলে বিসিক কর্মকর্তা ওয়ায়েস কুরুনি এক সাক্ষাৎকারে বলেন ১৯৮৫ সাল থেকেই এই জায়গা গুলো লিজ দেওয়ার পক্রিয়া রয়েছে আর সেই সুবাধে উল্লেখিত জায়গাটিও লিজ দেওয়া রয়েছে।

তিনি বলেন সেই ব্যক্তির নিকট থেকে পুনরায় লিজ নিয়ে আমেনা সিল্কের মালিক বাবু এই জায়গাটি ভরাট করছে, তবে এই জায়গাটি জলাশয় হিসেবে বিসিকের নকশায় নেই। তিনি আরো বলেন সরকারের নির্দেশনা রয়েছে বিসিকের কোন জায়গা পরিত্যাক্ত রাখা যাবেনা। আমরা সেই লক্ষেই কাজ করে যাচ্ছি।

তবে প্রথমে তিনি এই জায়গাটি ভরাট করা সমন্ধে অবগত ছিলেন না, সিটি কর্পোরেশন থেকেই তাকে অবগত করা হয়েছে বলেও জানান বিসিকের এই কর্মকর্তা ওয়ায়েস কুরুনি। অপর এক প্রশ্নের জবাবে আমেনা সিল্কের প্রোপাইটর বাবু এক ভিডিও সাক্ষাৎকারে বলেন দিনের বেলা ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে তাই রাতের বেলায় ভরাট করা হচ্ছে। নিয়মের বিষয় নিয়ে তিনি বলেন ১৯৬২ সালে যখন বিসিক তৌরিহয় তখন থেকেই সমতলের বিষয়টি রয়েছে। তার কোন প্রকার অনিয়ম হচ্ছেনা বলেও দাবিকরেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button