চারঘাটরাজশাহী সংবাদ

আড়ানীর মুক্তার বাহীনির তান্ডবে দল দরদীরা কোন ঠাসা

নিজস্ব প্রতিবেদকঃ

মাত্র কয়েকদিন পূর্বে রাজশাহীর আড়ানী পৌরসভায় অনুষ্ঠিত হয়েছে পৌর নির্বাচন। আর এই নির্বাচনে অবৈধ অস্ত্র বোমা হামলা সহ নানা অপ্রিতিকর ঘটনার জন্ম দিয়েছিলেন আড়ানীর অতি পরিচিত মুখ মেয়র মুক্তার আলী। তিনি নৌকার বিরোধীতা করে আবার পুনরায় আড়ানী পৌরসভার মেয়রের চেয়ার দখল করেছেন।

সম্প্রতি কালে ঘটে যাওয়া  নির্বাচন নিয়ে তেমন কেউ মুখ খুলতে চায়না এই বিদ্রোহী প্রার্থী মুক্তার আলীর বিষয় নিয়ে।  নির্বাচনের দুই দিন আগে এই মুক্তার আলীর ভয়ংকর কিছু কর্মকান্ড নিয়ে দেশের প্রথম শ্রেনির কিছু টিভি চ্যানেল সহ জাতিয় পত্রিকায় কিছু সংবাদ ও প্রকাশিত হয় যা দেখে পুরো দেশ বাসি বিচলিত হয়েছে। তবুও আলাউদ্দিনের চেরাগের মত এই বিতর্কিত ব্যক্তি মেয়রের চেয়ার দখল করেছেন যা নিয়ে আড়ানী সহ বাঘা অঞ্চলে চলছে আলোচনার ঝড়, অনেকেই বলছেন এই ধরনের ব্যক্তি মেয়রের চেয়ারে বসায় দলের ভাব মূর্তি ক্ষুর্ন হয়ার সম্ভাবনা রয়েছে।

তবে চারঘাট  বাঘা অঞ্চলের মানুষের প্রিয় ব্যক্তিত্ব আলহাজ শাহরিয়ার আলম পররাষ্ট মন্ত্রীর কারনে অনেক কিছুই ছাড় দিচ্ছেন এই অঞ্চলের মানুষ। এক প্রশ্নের জবাবে আড়ানী অঞ্চলের প্রবীন আওয়ামীলীগের একজন কর্ণধর বলেন আমরা যারাই বঙ্গবন্ধুর আদর্শের সাথে জড়িয়ে আছি তারা কেউ এই ব্যক্তির কর্ম কান্ড পছন্দ করিনা। তিনি বলেন পূর্বে সরকারি ত্রান দেওয়ার সময় একজন অসহায় মহিলাকে চড় থাপ্পড় মেরে আলোচনায় এসেছিলেন এই মুক্তার আলী।তার নিজের দপ্তরের একজন কর্মচারিকে মারধর করার ঘটনাও ঘটে থাকে অনেক সময়।

সম্প্রতি কালিন সময়ের নির্বাচনে তার প্রতি দ্বন্দী হয়ায় এলাকার একজন  জন প্রিয় ব্যাপী  নামের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ও বিভিন্ন অভিযোগ তোলার ঘটনাও রয়েছে এই মেয়রের বিরুদ্ধে। নির্বাচনের সময় রাজশাহী থেকে সংবাদ প্রকাশের জন্য মিডিয়া কর্মীরা গেলে তারাও এই মেয়রের লোকজনের হামলার শিকার হয়ে ফিরে ছিলেন রাজশাহীতে। এই নিয়ে স্থানিয় ও জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয় সেই সময়।বাঘা থানা সুত্রে জানা গেছে নির্বাচনী প্রচারনার সময় নৌকা প্রতিক ভাঙচুর সহ দলীয় অফিস পোড়ানোর মামলা হয়েছে মেয়র মুক্তার আলী সহ তার বাহীনির অনেকের উপর।

সেই মামলা পুলিশের উপর মহলের নির্দেশেই পরিচালিত হচ্ছে। আওয়ামীলীগের ব্যানারে নিজের খুঁটি শক্ত করে আবার আওয়ামীলীগের উন্নয়নের কার্যক্রম কে প্রশ্ন বিদ্ধ করার অভিযোগ উঠেছে  মেয়র মুক্তার আলীর বিরুদ্ধে। বাংলাদেশ আওয়ামীলীগ যুবলীগের কেন্দ্রীয় কমিটির একজন সদস্য সংবাদ চলমানকে বলেন কোন বিতর্কিত ব্যক্তির এই দলে জায়গা হবেনা। তিনি বলেন রাজশাহী অঞ্চলে এই মুক্তার আলীকে ঘিরে অনেক অভিযোগ রয়েছে। দলের সিনিরর ব্যক্তিরা এরই মাঝে এই নিয়ে আলোচনাও করছেন।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button