রাজশাহী সংবাদ

গোয়েন্দা শাখা’র বড় খানায় ১০০ জন তৃতীয় লিঙ্গের মেহমান

স্টাফ রিপোর্টার:

একাধিক বার ভালো কাজের আলোচনায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের ডিসি আবু আহম্মদ আল মামুন। তিনি অবহেলিত ১০০ জন তৃতীয় লিঙ্গের (হিজড়া) সদস্যের মাঝে মানবিক সহায়তা প্রদান করেছেন। মহানগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার আবু আহম্মদ আল মামুন নিজে  উপস্থিত থেকে এই সহায়তা তাদের হাতে তুলে দেন।

এই সব খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো- লাচ্চা সেমাই, চিনি, গুড়ো দুধ, বাদাম-কিসমিস, পোলাও চাল, সয়াবিন তেল, ভাতের চাল, মশুরের ডাল, আলু সহ বিভিন্ন খাদ্য  দ্রব্য।

এছাড়া ও দুপুরে ঈদ উল আযহা উপলক্ষে কোরবানির মাংস দিয়ে খানার আয়োজন করেন তিনি। এই আয়োজনে ১০০ জন তৃতীয় লিঙ্গের সদস্যদের নিমন্ত্রণ করেন এই চৌকস পুলিশ কর্মকর্তা।

তৃতীয় লিঙ্গের সদস্যদের খাদ্য সামগ্রী বিতরণ ও তাদের খাওয়ানোর বিষয়টি নিশ্চিত করে মহানগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার আবু আহম্মদ আল মামুন বলেন, দেশে করোনাভাইরাস পরিস্থিতিতে খেটে-খাওয়া মানুষের পাশাপাশি বিপাকে পড়েছেন তৃতীয় লিঙ্গের (হিজড়া) সম্প্রদায়। এ সঙ্কটের মধ্যে মানবেতর জীবন কাটাচ্ছেন মহানগরীর হিজড়ারা। সামাজিকভাবে কর্মহীন এই গোষ্ঠির উপর সবার সুনজর প্রয়োজন যা প্রত্যেকের অবস্থান থেকে নজর দেওয়া উচিত।

মানবিক সহায়তার কথা বিবেচনা করে, পুলিশ কমিশনারের পক্ষ থেকে মহানগর গোয়েন্দা শাখা, এবারের ঈদেরমত গত ঈদ উল ফিতরেও ১০৫ জন তৃতীয় লিঙ্গের সদস্যের মাঝে মানবিক সহায়তা প্রদান করেছিলেন।

এই মানবিক অনুষ্ঠানে গোয়েন্দা শাখার অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ হাবিবুর রহমান, পুলিশ পরিদর্শক মশিয়ার রহমান,  খাইরুল ইসলাম, রেজাউল হাসানসহ ডিবি’র অন্যান্য সদস্যবৃন্দ ও দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা,সাধারণ সম্পাদক সাগরীকা সহ অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মহানগর গোয়েন্দা পুলিশে যোগদান করার পর থেকেই এই পুলিশ কর্মকর্তা আবু আহম্মদ আল মামুন বিভিন্ন অপরাধ মুলক কর্মকান্ড নির্মূল সহ আর এম পি পুলিশের গোয়েন্দা শাখাকে উন্নতি করণ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button