রাজশাহী সংবাদ

রাজশাহীতে মাদক অপরাধ দমন সভায় মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদকঃ

শনিবার বিকেলে রাজশাহী জেলাপ্রশাসকের কার্যালয়ে মাদক অপরাধ দমনে করণীয় নির্ধারণ শীষর্ক আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় রাজশাহীর বিভিন্ন উপজেলার চেয়ারম্যান মেয়র উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সদস্যরা অংশ নেন। এ সময় অতিরিক্ত সচিব মাদক নির্মুলে সকলের মতামত চেয়ে বক্তব্য রাখেন। রাজশাহীর সু যোগ্য জেলা প্রশাসক আব্দুল জলিলের সঞ্চালনায় দিক নির্দেশনা মুলক পরামর্শ দেন উপজেলা চেয়ারম্যান সহ মেয়র গন।

রাজশাহীর অনিবন্ধিত মাদক নিরাময় কেন্দ্রগুলোর পর্যাবেক্ষন সহ নিরাময় কেন্দ্রের উপর কঠোর নজর দারি করার পরামর্শ দেন রাজশাহী মাদক বিরোধী সংগঠনের সভাপতি ও রাজশাহী মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক। তিনি বলেন যেহেতু রাজশাহী ভারতীয় সিমান্তবর্তী একটি জেলা তাই এই জেলায় মাদকের প্রদুভার্ব একটু বেশি তাই সিমান্তবর্তী চেকপোস্ট গুলো কঠোর ভাবে তল্লাশির দাবি জানান তিনি। আরো দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাবলু, মোহনপুর উপজেলা চেয়ারম্যান সাবেক রাজশাহী জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউর আব্দুস সালাম।

কেশর হাট পৌরমেয়র শহিদুজ্জামান শহিদ। সাংবাদিকদের মধ্যে আরো বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান, দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত হোসেন, দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবার হোসেন মিল্লাত। দৈনিক শানসাইন পত্রিকার সাংবাদিক রাজু আহম্মেদ। উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা। বক্তব্যে অনেকের দাবি যেন এই প্রিয় রাজশাহী জেলাথেকে মাদক নির্মুল করা হয়। এ সময় পুলিশের অবহেলার কথাও আনেন অভিযোগ কারিরা। রাজশাহী বিজিবি ১ সেক্টর কমান্ডারের পক্ষে অতিরিক্ত সেক্টর কমান্ডার বক্তব্য রাখেন , তিনি বলেন বিজিবি পুলিশ সহ প্রশাসনের পাশাপাশি যদি সাধারণ মানুষ নির্বাচিত ব্যক্তিরা মাদক নির্মুলে সহ যোগীতা করেন তাহলে এই মিশন সহজ হবে।

রাজশাহী জেলার ৮ মাসের মাদক মামলায় গ্রেপ্তার ও মাদকের পরিমান নিয়ে কথা বলেন রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম। তিনি জানান রাজশাহী জেলা পুলিশের মাদক বিরোধী কঠোর অভিযান অব্যহত রয়েছে বলে মত প্রকাশ করেন। আর এম পি পুলিশের পক্ষে বক্তব্য রাখেন বোয়ালিয়া বিভাগের উপ পুলিশ কমিশনার সাজিদ হোসেন। তিনি আর এম পির গ্রেপ্তারি পরোয়ানা সহ বিভিন্ন উন্নয়নের দিক তুলে আলোচনা করেন। সাজিদ হোসেন বলেন যেহেতু কয়েকটি চেক পোস্ট পেরিয়ে আর এম পিতে আসতে হয় সেই তুলনায় আর এম পি পুলিশের ভুমিকা প্রশংসনীয় । রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিলের মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়ে আলোচনা করেন অনেকেই। তিনি রাজশাহীর জেলা প্রশাসক হিসেবে যোগদান করার পর থেকেই এই জেলায় আইনীসেবার মান বাড়তে থাকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button