দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরে নৌকার বিরোধীতা করেও মনোনয়ন পেলেন তোফাজ্জল

নিজস্ব প্রতিবেদকঃ

দুর্গাপুরে নৌকার বিরুদ্ধে হাজারো ঘটনার জন্ম দিয়ে আবারো নৌকার মাঝি হয়ে সাধারণ মানুষের মাঝে চমক সৃস্টি করেছেন দুর্গাপুর পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন। গত উপজেলা নির্বাচনে দুর্গাপুর উপজেলা নির্বাচনে নৌকার মাঝি হয়েছিলেন দুর্গাপুরের প্রবীন ব্যক্তিত্ব দূরসময়ের আওয়ামীলীগের কান্ডারি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

আর সেই সময় নৌকার ভরাডুবির জন্য স্বতন্ত্র প্রার্থী  উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদের ঘোড়ামার্কা প্রতিক নিয়ে মরিয়া হয়ে কাজ করছিলেন মেয়র তোফাজ্জল হোসেন। নৌকার বিরুদ্ধে অবৈধ টাকা ছোড়ানোর সময় দুর্গাপুর বাজারের মুজিবুর মার্কেটে ভ্রাম্যমান আদালতের হাতে ধরা খেয়ে সাজানিয়ে কারা নিবাস করেছিলেন মেয়র তোফাজ্জল হোসেন।

সেই সময় দেশের বহুল প্রচারিত দৈনিক সমকাল পত্রিকায় মেশিন মেকার থেকে মেয়র শিরোনামে সংবাদ প্রকাশ হয়েছিল তোফাজ্জলের নামে। সেই সংবাদে তার অবৈধ জমি ক্রয় থেকে শুরু করে অট্রালিকা বাড়ি গাড়ি উল্লেখ করা হয়েছিল। তিনি নৌকার বিরোধিতা করে আবার কিভাবে নৌকার মনোনয়ন পান সেটি নিয়ে চলছে আওয়ামীলীগের উপর মহলে আলোচনার ঝড়।

স্থানিয়রা জানান তিনি গত দুইবারএই পৌরসভায় মেয়র নির্বাচিত হওয়ার পেছনে রয়েছে তার কালো দাপট। আর এই কালো দাপট কে পুঁজিকরে এবারো তিনি  বিভিন্ন মানুষকে ভয়ভিতি দেখানোর মত ঘটনার জন্ম দিচ্ছেন। অভিযোগ রয়েছে তিনি দুইবার মেয়র থাকা কালিন সময়ে পৌরসভায় উন্নয়নের নামে যে সকল বরাদ্ধ নিয়েছেন তার বেশীর ভাগ গায়েব হয়েছে অদৃশ্যভাবে।

পৌরসভার সোডিয়াম বাল্ব নাম মাত্র ঝুলানো হলেও এই সেবা থেকে বঞ্চিত রয়েছে দুর্গাপুরের গুরুত্বপূর্ণ কিছুস্থান সেখানে জ্বলেনা ভাগ্যের আলো। ডিগ্রী কলেজের বাইপাস রাস্তায় কেউ গেলে পুরো দুর্গাপুর বাসিকেই গালি শুনতে হয় রাস্তা ঘাটের উন্নয়ন নিয়ে। দুর্গাপুর বাজারের বাসিন্দা জীবন আলী বলেন সন্ধ্যার পর বাজারে অন্ধকারে ঝুকি নিয়ে চলতে হয় পথচারিদের তিনি আরো বলেন পৌরসভার অধিক রাস্তা ঘাট এখন ভয়ংকর রুপে রুপনিয়েছে গত কয়েক দিন যাবৎএই পৌরসভাতে একটি কালভাট ঝুকির মুখে ফেলেছে পথচারিদের সেদিকে কোন তোয়াক্কা নেই পৌরসভা কর্তৃপক্ষের।

পুলিশের একটি সুত্র বলছে  ২০০৩ -৪ সালের দিকে দুর্গাপুরের ৮ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার কে প্রকাশ্যে  বাজার চলাকালিন সময়ে জবাই করে হত্যাকরেন সন্ত্রাসীরা আর এই মামলার অন্যতম আসামি ছিলেন মেয়র তোফাজ্জল হোসেন। এই মামলায় তিনি হাজত বাস ও করেছেন। তোফাজ্জল হোসেন পরবর্তী সময়ে মেয়র নির্বাচিত হওয়ায় এই চ্যাঞ্চল্যকর মামলার বিষয়ে আর তেমন কিছু জানা যায়নি।

তবে কোন ব্যক্তি নৌকার বিরোধিতা করে সে আর নৌকার মাঝি হতে পারবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনাকে কুলুষিত করেছে এই মেয়রের মনোনয়ন পত্র। জানতে চাইলে কেন্দ্রীয় আওয়ামীলীগের একজন ক্লিন ইমেজের সদস্য বলেন দুই একটা দলীয় ক্রুটির কারনে মনোয়ন পত্র ছুটে গেছে এই গুলো নিয়ে আলোচনা চলছে পরবর্তীতে ঠিককরে দেওয়া হবে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button