দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরের আবির প্রতারক আর মশিউর প্রতারক কে আইনের আওতায় আনার দাবি

স্টাফ রিপোর্টারঃ

কিছুতেই যেন থামছেনা দুর্গাপুরের শ্যামপুর গ্রামের ভ্যানগাড়ি চালকের প্রতারক ছেলে আবির আর একই এলাকার চোরাই পান ব্যবসায়ী মশিউরের প্রতারণা।

সমাজের সুশীল শ্রেনির মানুষ থেকে শুরুকরে রাজশাহীতে কর্মরত একাধিক সাংবাদিক এই চক্রকে আইনের আওতায় আনতে সক্রিয় হয়ে কাজ করছে। আইন প্রয়োগ কারি সংস্থার একাধিক ব্যক্তি জানান এই ছদ্দবেশী আবির আর পান চোর নামে পরিচিত শ্যামপুরের মশিউর দুর্গাপুর অঞ্চলে প্রতারক চাঁদাবাজ নামে পরিচিত। গত ২২ এপ্রিল দুর্গাপুর উপজেলার বাদইল গ্রামে পুকুরে চাঁদা নিতে গিয়ে দুর্গাপুর ভাংগীর পাড়া গ্রামের দুলালের ছেলেকে লাঞ্চিত করেন। সেইদিন রাতেই দুলাল ও তার ছেলে তিন চাঁদাবাজের নামে থানায় একটি জিডি করেছেন।

দুলাল জানান আবির মশিউর বুলবুল সহ তিন চাঁদাবাজ পুকুরে গিয়ে নির্ভীক নামীয় একটি পোর্টালের নামে ৫হাজার টাকা চাঁদা চায়, সেখানে আমার ছেলে বাধা দিলে তারা আমার ছেলেকে মার ধর করেন এই ঘটনায় আরো তিন জন সাক্ষি হলে রাতেই জিডি করা হয় তাদের নামে। দুর্গাপুরের শালঘড়িয়া গ্রামের মাইক্রো চালক খাইরুল জানান আমার গাড়িতে চড়ে এই তিন প্রতারক বিভিন্ন জায়গায় বিভিন্ন পরিচয়ে চাঁদাবাজি করলেও আমার ৪ হাজার টাকা ভাড়া দিচ্ছিল না। তিনি বলেন তখন আমি দুর্গাপুর থানার সামনে পানচোর মশিউর আবিরকে প্রথমে আটক করি পরে স্থানিয়দের সুপারিশে দুই ঘন্টা পরে তাদের ছেড়েদিয়ে মটর সাইকেল আটক করে রাখি। দুইদিন পরে আমার টাকা দিয়ে তারা মটর সাইকেল ছাড়িয়ে নেয়।

দুর্গাপুরের সিংগা গ্রামের একজন ক্লিন ইমেজের সাংবাদিক যিনি আওয়ামীলীগ নেতার ভাতিজা তিনি বলেন আবিরের নিজ গ্রাম শ্যামপুরে আমার একটি বৈধ পুকুর খননের সময় এই চাঁদাবাজ আবির ও পান চোর মশিউর সেখানে গিয়ে নগত ১০ হাজার টাকা দাবি করেন। পরে আমি অনেক রিকুয়েষ্ট করে কিছু দিয়েছি। এই প্রতারকদের শাস্তির দাবি জানান তিনি। তরিকতপুর এক ট্রাক ড্রাইভারের স্ত্রী জানান ডোবা জায়গায় একটি ছোট পুকুর খননের সময় আবির আর মশিউর আমার কাছে সাংবাদিক পরিচয়ে ৮ হাজার টাকা দাবি করেন তিনি বলেন আমার স্বামী গাড়িতে থাকায় আমি তাদের কাছে সময় চাই তারা আমাকে সময় না দিয়ে আমার দিকে মারমুখি হয়ে বাঁশের লাঠি নিয়ে তেড়ে আসে।

এই ঘটনা দুর্গাপুরের একজন সাংবাদিকের সামনে। তিনি বলেন আমাকে ডাকলে আমি আদালতে গিয়েও এই সাক্ষীদেব। একটি বিশ্বস্ত সুত্র বলছে এই চক্রটি নির্ভীক নামীয় একটি ভুয়া নাম মাত্র পোর্টাল খুলে এরা বিভিন্ন মানূষের নামে বদনাম ছড়ানো সহ দেশদ্রোহী কাজে লিপ্ত হয়েছে। এদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছে সুশীল সমাজ। রাজশাহীর একজন গনমাধ্যম কর্মী বলেন এই চক্রের বিরুদ্ধে আমি নিজে বাদি হয়ে আইসিটি আইনে একটি মামলা দায়ের করেছি। যাহার তারিখ ছিল চলতি মাসের ১২ এপ্রিল। তিনি বলেন করোনার কারনে এটির কার্যক্রম সাময়িক স্থগিত রয়েছে। তিনি বলেন তাদের নামে আরো কয়েকটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button